বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তিন জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি, আগামী ৪৮ ঘন্টায় চড়বে পারদ
উষ্ণতম দিন।
উষ্ণতম দিন।

তিন জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি, আগামী ৪৮ ঘন্টায় চড়বে পারদ

  • এই পরিস্থিতিতে তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

রাত পোহালেই বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট শুরু হবে। কিন্তু সেই ভোটের বাংলায় চড়চড়িয়ে বাড়বে প্রকৃতির উত্তাপও। এমনকী আগামী দু’দিন কলকাতা–সহ দক্ষিণবঙ্গের গরম এবং অস্বস্তি দুটোই বাড়বে। এই পরিস্থিতিতে তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। সুতরাং গরম সহ্য করেই ভোট দিতে যেতে হবে রাজ্যবাসীকে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দুপুরের পর যাতে কাউকে রাস্তায় বেরোতে না করছেন আবহাওয়াবিদরা। আর্দ্রতা বাড়ায় বাড়বে অস্বস্তিও। এই পরিস্থিতিতে প্রথম দফার নির্বাচনে মেদিনীপুরের বেশ অনেকটা অংশ রয়েছে।

জানা গিয়েছে, ২৭ তারিখ অর্থাৎ শনিবারের পর থেকে উপকূলীয় জেলা দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বর্ধমান বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার, সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের কারণ মূলত দক্ষিণ–পশ্চিম দিক থেকে আগত প্রচুর জলীয় বাষ্প। কিন্তু এই কয়েকটি জায়গায় বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় তীব্র গরমই থাকবে।

উল্লেখ্য, গত কয়েকদিনে সকাল থেকেই কড়া রোদের চোখরাঙানি দেখা যাচ্ছিল। বেলা বাড়লে দহন জ্বালা বাড়তে শুরু করছিল। মার্চ মাসের শেষ সপ্তাহে কলকাতা–সহ দক্ষিণবঙ্গে যে গরমের দাপট বাড়বে, তা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে গরমে কাহিল বঙ্গবাসী। এখন শুধু বৃষ্টির অপেক্ষা। তবে মাথায় চড়া রোদ নিয়ে ভোট দিতে হবে।

বন্ধ করুন