বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তিন জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি, আগামী ৪৮ ঘন্টায় চড়বে পারদ

তিন জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি, আগামী ৪৮ ঘন্টায় চড়বে পারদ

উষ্ণতম দিন।

এই পরিস্থিতিতে তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

রাত পোহালেই বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট শুরু হবে। কিন্তু সেই ভোটের বাংলায় চড়চড়িয়ে বাড়বে প্রকৃতির উত্তাপও। এমনকী আগামী দু’দিন কলকাতা–সহ দক্ষিণবঙ্গের গরম এবং অস্বস্তি দুটোই বাড়বে। এই পরিস্থিতিতে তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। সুতরাং গরম সহ্য করেই ভোট দিতে যেতে হবে রাজ্যবাসীকে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দুপুরের পর যাতে কাউকে রাস্তায় বেরোতে না করছেন আবহাওয়াবিদরা। আর্দ্রতা বাড়ায় বাড়বে অস্বস্তিও। এই পরিস্থিতিতে প্রথম দফার নির্বাচনে মেদিনীপুরের বেশ অনেকটা অংশ রয়েছে।

জানা গিয়েছে, ২৭ তারিখ অর্থাৎ শনিবারের পর থেকে উপকূলীয় জেলা দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বর্ধমান বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার, সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের কারণ মূলত দক্ষিণ–পশ্চিম দিক থেকে আগত প্রচুর জলীয় বাষ্প। কিন্তু এই কয়েকটি জায়গায় বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় তীব্র গরমই থাকবে।

উল্লেখ্য, গত কয়েকদিনে সকাল থেকেই কড়া রোদের চোখরাঙানি দেখা যাচ্ছিল। বেলা বাড়লে দহন জ্বালা বাড়তে শুরু করছিল। মার্চ মাসের শেষ সপ্তাহে কলকাতা–সহ দক্ষিণবঙ্গে যে গরমের দাপট বাড়বে, তা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে গরমে কাহিল বঙ্গবাসী। এখন শুধু বৃষ্টির অপেক্ষা। তবে মাথায় চড়া রোদ নিয়ে ভোট দিতে হবে।

বাংলার মুখ খবর

Latest News

২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.