বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌তৃণমূল থাকলে আমাদের গায়ে ফোসকা পড়বে না’‌, বিমানের মন্তব্যে আলোড়ন তুঙ্গে
বিমান বসু। ফাইল ছবি
বিমান বসু। ফাইল ছবি

‘‌তৃণমূল থাকলে আমাদের গায়ে ফোসকা পড়বে না’‌, বিমানের মন্তব্যে আলোড়ন তুঙ্গে

  • এই পরিস্থিতিতে বামফ্রন্ট চেয়ারম্যানের আর একটি মন্তব্যে তুঙ্গে উঠেছে চর্চা। পূর্ব মেদিনীপুরে দাঁড়িয়ে আবার এমন একটি মন্তব্য করেছেন তিনি।

কিছুদিন আগে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেছিলেন, বিজেপি বিরোধী সর্বভারতীয় ক্ষেত্রে কাশ্মীর থেকে কন্যাকুমারি এবং কচ্ছ থেকে কোহিমা পর্যন্ত কোনও দলের সঙ্গে কাজ করতে অসুবিধা নেই। তখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রাক্কালে এমন কিছু ঘটতে চলেছে?‌ এই পরিস্থিতিতে বামফ্রন্ট চেয়ারম্যানের আর একটি মন্তব্যে তুঙ্গে উঠেছে চর্চা। পূর্ব মেদিনীপুরে দাঁড়িয়ে আবার এমন একটি মন্তব্য করেছেন তিনি।

ঠিক কী বলেছেন বামফ্রন্ট চেয়ারম্যান?‌ এদিন তিনি বলেন, ‘‌সর্বভারতীয় ক্ষেত্রে অসংখ্য পার্টি থাকবে। তার মাঝে যদি তৃণমূল কংগ্রেস থাকে তাহলে আমাদের গায়ে ফোসকা পড়বে না।’‌ অর্থাৎ জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে যদি কোনও মঞ্চ তৈরি হয় এবং তাতে তৃণমূল কংগ্রেস থাকে তাহলে বামেদের কোনও আপত্তি থাকবে না।

ইতিমধ্যেই ত্রিপুরায় যে আক্রমণ হয়েছে বামফ্রন্ট নেতাদের উপর তাতে তৃণমূল কংগ্রেসকে বামেদের পাশে থাকতে দেখা গিয়েছে। এমনকী আহত নেতাদের দেখতে বাড়ি যান তৃণমূল কংগ্রেসের নেতারা। মানিক সরকারের উপর যে আক্রমণ বিজেপি নামিয়ে এনেছিল তারও নিন্দা করেছে তৃণমূল কংগ্রেস। সুতরাং তৃণমূল কংগ্রেসের প্রসঙ্গে বিমান বসুর এই নরম সুর নয়া জল্পনার জন্ম দিয়েছে।

যদিও সিপিআইএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বিষয়টিকে সেভাবে তুলে ধরেননি। তিনি বলেন, ‘‌গোটা দেশে এক অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে। বিজেপি সরকার এই পরিস্থিতি তৈরি করেছে। এখানে তৃণমূল কংগ্রেসের সঙ্গে কোনও জোটের কথা আমরা বলছি না। সর্বভারতীয় স্তরে লড়াই করতে সবাই প্রস্তুত। সেখানে তৃণমূল কংগ্রেস–সহ আরও অনেকে থাকতে পারে। আগে দেশের কথা ভাবতে হবে।’‌

বন্ধ করুন