বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালনায় গাড়ির স্টিকার ধরাল ‘‌ভুয়ো’‌ মানবাধিকার সদস্যদের, আটক ৩
কালনায় গাড়ির ‘‌STICKER’‌ ধরাল ‘‌ভুয়ো’‌ মানবাধিকার সদস্যদের, আটক ৩: ছবি (‌স্ক্রিন শর্ট)‌
কালনায় গাড়ির ‘‌STICKER’‌ ধরাল ‘‌ভুয়ো’‌ মানবাধিকার সদস্যদের, আটক ৩: ছবি (‌স্ক্রিন শর্ট)‌

কালনায় গাড়ির স্টিকার ধরাল ‘‌ভুয়ো’‌ মানবাধিকার সদস্যদের, আটক ৩

স্থানীয়রা খেয়াল করেন,ওই গাড়ির সামনের দিকে একটি নীল ও লাল রঙের বোর্ড ঝোলানো রয়েছে।

রাজ্য মানবাধিকার কমিশনের ভুয়ো সচিবের হদিশ পাওয়া গিয়েছিল কলকাতায়। লক্ষ লক্ষ টাকা প্রতারণা করে চম্পট দিয়েছিল অভিযুক্ত। তবে এখনও পর্যন্ত অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনা ঘিরে শহর জুড়ে তোলপাড় শুরু হয়েছিল। এবার কালনায় জাতীয় মানবাধিকার কমিশনের ভুয়ো সদস্য সন্দেহে ধরা পড়ল তিনজন। মানবাধিকার কমিশনের ভুযো স্টিকারই ধরিয়ে দিল তাদের। পূর্ব বর্ধমানের কালনা থেকে তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার ঘটনাটি ঘটেছে কালনার ডাঙাপাড়া এলাকায়। আটক ওই তিনজনের কাছ থেকে মানবাধিকার কমিশনের স্টিকার প্লেট লাগানো একটি গাড়িও উদ্ধার করেছে পুলিশ। কোথা থেকে তারা ওই গাড়ি পেল এবং তাদের আসল পরিচয় কী, তা জানার চেষ্টা করছে কালনা থানার পুলিশ। এপ্রসঙ্গে কালনার এসডিপিও সপ্তর্ষি ভট্টাচার্য বলেন, ‘‌একটি গাড়ি-‌সহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’‌

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে এলাকার একটি হোটেলের সামনে এসে দাঁড়ায় একটি সাদা রঙের হুন্ডাই গাড়ি। তিনজন ব্যক্তি ওই গাড়ি থেকে নেমে হোটেলে ঢোকে। হোটেলের মধ্যে বসে তিনজনের কথা কাটাকাটি শুরু হয়। হোটেলের মধ্যে উপস্থিত লোকেরা তাদের কথা শুনে বুঝতে পারেন যে, তারা গ্রহরত্ন ব্যবসায়ী। কিন্তু আশেপাশে উপস্থিত মানুষেরা খেয়াল করেন, ওই গাড়ির সামনের দিকে একটি নীল ও লাল রঙের বোর্ড ঝোলানো রয়েছে। স্থানীয়রা লক্ষ্য করে দেখেন তাতে লেখা রয়েছে, ‘‌ন্যাশনাল সেক্রেটারি ইউথ সেল, ন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড সোশ্যাল জাস্টিস ব্যুরো ইন্ডিয়া’‌। এই বোর্ডটি দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। কালনা থানার খবর দেওয়া হলে, পুলিশ এসে গাড়ি সমেত ওই তিনজনকে আটক করে নিয়ে যায়।

বন্ধ করুন