বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জমিকাণ্ডে নয়া মোড়, 'জন বারলার বিতর্কিত জমিতে 'খুলে গেল বিজেপির পার্টি অফিস
কেন্দ্রীয় মন্ত্রী তথা আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা (ফাইল ছবি)
কেন্দ্রীয় মন্ত্রী তথা আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা (ফাইল ছবি)

জমিকাণ্ডে নয়া মোড়, 'জন বারলার বিতর্কিত জমিতে 'খুলে গেল বিজেপির পার্টি অফিস

  • সেই জমিকে ঘিরে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ভূমি ও ভূমি সংস্কার দফতরের কাছে থেকে স্ট্যাটাস রিপোর্টও চেয়েছে জেলা প্রশাসন।

আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলার বিরুদ্ধে জমি দখল করে অবৈধ নির্মাণের অভিযোগ তুলে সরব হয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। জেলা প্রশাসনের কাছে নালিশও জানিয়েছিলেন তারা। এদিকে  সেই জমিকে ঘিরে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ভূমি ও ভূমি সংস্কার দফতরের কাছ থেকে স্ট্যাটাস রিপোর্টও চেয়েছে জেলা প্রশাসন। তবে এসবের মধ্যেই সেই জমিতে মঙ্গলবার একেবারে ঘটা করে বিজেপি ও বিজেপি সমর্থিত ভারতীয় টি ওয়ার্কার্স ইউনিয়নের পার্টি অফিসের সূচণা হয়েছে। কেন্দ্রীয় সংখ্যালঘু মন্ত্রকের প্রতিমন্ত্রী জন বারলা ও কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নাকভির ছবি সহ বিশাল আকৃতির ফ্লেক্স টাঙানো হয়েছে। 

স্থানীয় সূত্রে খবর, একেবারে ফিতে কেটে ওই নতুন কার্যালয়ের উদ্বোধন হয়েছে। এদিকে দলের একাধিক নেতাও উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। তাঁদের দাবি ওখানে কার্যালয় তৈরির ব্যাপারে তাঁদের আগে থেকেই পরিকল্পনা ছিল। বছর দেড়েক ধরে দলের একাধিক সভাও ওখানে হয়েছে। কার্যালয়ের জন্য বড় জায়গা দরকার ছিল। সেকারণেই এখানে কার্যালয় করা হয়েছে। 

এদিকে অবৈধ জমিতে কার্যালয় গড়া কতটা যুক্তিসংগত এই প্রশ্নের উত্তরে বিজেপি প্রভাবতি শ্রমিক সংগঠনের নেতৃত্বের পালটা দাবি, 'বানারহাটে কটা জমির বৈধ কাগজ আছে? যারা অভিযোগ করছে তাদের কার্যালয় কি বৈধ জমিতে? জমিতে জলের সংযোগ, বিদ্যুতের সংযোগ রয়েছে। তখন কেন কোনও কথা ওঠেনি?' এদিকে তৃণমূলের পালটা দাবি, 'ওখানে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য বিল্ডিং তৈরি হচ্ছিল। এখন বেকায়দায় পড়ে ওটাই পার্টি অফিস করা হচ্ছে।'

 

 

 

 

 

 

 

 

ট 

বন্ধ করুন