বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌অনুব্রতর ‘‌হিসাব-বহির্ভূত' সম্পত্তির উৎস জানতে‌ চেয়ে নোটিশ আয়কর দফতরের
বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ফাইল ছবি
বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ফাইল ছবি

‌অনুব্রতর ‘‌হিসাব-বহির্ভূত' সম্পত্তির উৎস জানতে‌ চেয়ে নোটিশ আয়কর দফতরের

  • অনুব্রতের চার আত্মীয়কেও নোটিশ পাঠানো হয়েছে।

হিসাব-বহির্ভূত সম্পত্তির অভিযোগ উঠল বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। অনুব্রতর ‘‌হিসাব-বহির্ভূত’‌ সম্পত্তির উৎস জানতে ‌চেয়ে এবার তাঁকে নোটিশ পাঠিয়েছে আয়কর দফতর। শুক্রবার একইসঙ্গে অনুব্রতর চারজন আত্মীয়কেও এই নোটিশ পাঠানো হয়েছে।

আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগেই এই নোটিস দেওয়া হয়েছে অনুব্রতকে। আয়কর দফতরের দাবি, আসানসোল, পুরুলিয়া ও বাঁকুড়ায় হিসেব বহির্ভূত সম্পত্তি রয়েছে অনুব্রত মণ্ডলের। কীভাবে তিনি এই সম্পত্তির উত্তরাধিকারী হলেন, বা এই বিপুল পরিমাণে সম্পত্তির উৎসই বা কি, তা জানতেই আগামী ৩০ এপ্রিলের মধ্যে অনুব্রত ও তাঁর চার আত্মীয়ের জবাব তলব করেছে আয়কর দফতর।

প্রসঙ্গত, বুধবারই বোলপুরে অনুব্রতর নিরাপত্তা রক্ষীদের সম্পত্তির পরিমাণ নিয়ে প্রশ্ন তোলেন বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। সেখানেই অনুব্রতর দুই নিরাপত্তারক্ষী চিন্ময় চট্টোপাধ্যায় ও সাইগেল হোসেনের বিপুল সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

অনির্বাণের দাবি, বোলপুরের বিভিন্ন এলাকায় অনুব্রতর এই নিরাপত্তারক্ষীদের নামে প্রচুর জমি রয়েছে। এমনকী, বোলপুরেই এঁদের নামে দুটি-তিনটি করে বাড়ি রয়েছে বলেও দাবি করেন তিনি। শুধু তাই নয়, ২ মে ভোটের ফল প্রকাশের পর এ নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্তের হুঁশিয়ারিও দেন তিনি।

বন্ধ করুন