বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রবল বৃষ্টিতে একাধিক ট্রেন বাতিল রেলের, দেখে নিন তালিকা

প্রবল বৃষ্টিতে একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল। আজ (সোমবার) কলকাতা-গোরখপুর এবং কলকাতা-বালুরঘাট এক্সপ্রেস বাতিল করা হয়েছে। এছাড়াও হাওড়া থেকে বাতিল করা হয়েছে কয়েকটি ট্রেন।

রবিবার রাত থেকে প্রবল বৃষ্টিতে জলমগ্ন হাওড়ার টিকিয়াপাড়া কারশেড সংলগ্ন এলাকা। রেললাইনেও জল জমে গিয়েছে। তার জেরে ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। জল জমে থাকার কারণ কারশেড থেকে ট্রেন বের করতে সমস্যার মুখে পড়তে হচ্ছে। যে ট্রেনগুলি হাওড়া থেকে ছাড়ছে, সেগুলি অত্যন্ত ধীর গতিতে যাচ্ছে। একই অবস্থা কলকাতা এবং শিয়ালদহ স্টেসনেও।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, লাগাতার বৃষ্টির জেরে কলকাতা স্টেশন থেকে দুটি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। আজ বাতিল করা হয়েছে ০৫০৪৭ কলকাতা-গোরখপুর এবং ০৩১৬১ কলকাতা-বালুরঘাট এক্সপ্রেস। এছাড়াও ন্যাশনাল ট্রেন এনকোয়ারি সিস্টেমের (এনটিএস) সাইট অনুযায়ী, সোমবার বাতিল করা হয়েছে ১২৮৪১ হাওড়া-করমণ্ডল এক্সপ্রেস, ১২৮১৩ হাওড়া-টাটা স্টিল এক্সপ্রেস। যদিও দক্ষিণ-পূর্ব রেলের তরফে সেরকম কোনও তথ্য দেওয়া হয়নি।

এমনিতেই এবার দক্ষিণবঙ্গে (গত ১ জুন থেকে) স্বাভাবিকের থেকে ২০ শতাংশ বৃষ্টি হয়েছে। সেপ্টেম্বরেও অব্যাহত আছে বৃষ্টি। গত সপ্তাহে নিম্নচাপের দাপটে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হয়েছিল। তারপর ঘূর্ণাবর্ত ও মৌসুমি অক্ষরেখার দাপটে রবিবার রাত থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে লাগাতার চলছে বৃষ্টি। সোমবারও অব্যাহত রয়েছে বর্ষণ। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। তার জেরে দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে মৌসুমী অক্ষরেখা। সুতরাং বৃষ্টির দাপট অব্যাহত থাকবে। তারইমধ্যে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, চলতি মাসের শেষ সপ্তাহে (২৫ এবং ২৮ সেপ্টেম্বর) বঙ্গোপসাগরে আরও দুটি নিম্নচাপ তৈরি হতে পারে। সেই নিম্নচাপ তৈরি হলে চলতি মাসের শেষ সপ্তাহে ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

বন্ধ করুন