বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পঞ্চজ্যোতির্লিঙ্গ ও স্ট্যাটু অফ ইউনিটি দেখবেন? ট্রেন ছাড়বে দুর্গাপুর থেকে
পঞ্চজ্যোতির্লিঙ্গ ও স্ট্যাটু অফ ইউনিটি দেখবেন? ট্রেন ছাড়বে দুর্গাপুর থেকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পঞ্চজ্যোতির্লিঙ্গ ও স্ট্যাটু অফ ইউনিটি দেখবেন? ট্রেন ছাড়বে দুর্গাপুর থেকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পঞ্চজ্যোতির্লিঙ্গ ও স্ট্যাটু অফ ইউনিটি দেখবেন? ট্রেন ছাড়বে দুর্গাপুর থেকে

আগামী ৬ সেপ্টেন্বর দুর্গাপুর থেকে ছাড়বে ভারত দর্শন এক্সপ্রেস।

একই সফরে পঞ্চজ্যোতির্লিঙ্গ দেখে নিতে চান?‌ পুণ্যার্থীদের জন্য সেই ব্যবস্থা এবার করে দিচ্ছে ভারতীয় রেল। আগামী ৬ সেপ্টেম্বর দুর্গাপুর থেকে ছাড়বে ভারত দর্শন ট্রেন। পঞ্চজ্যোতির্লিঙ্গ দর্শনের পর স্ট্যাচু অফ ইউনিটি দেখিয়ে সেটি ফিরে আসবে আগামী ১৬ সেপ্টেম্বর। তবে আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, তীর্থক্ষেত্রে ঘুরে আসার জন্য পুণ্যার্থীদের ভ্যাকসিনের শংসাপত্র থাকা জরুরি।

পঞ্চজ্যোতির্লিঙ্গ বলতে হল উজ্জয়িনী, ওঙ্কারেশ্বর, ভদোদরা, সোমনাথ, দ্বারকা, নাগেশ্বর ও কাশী বিশ্বনাথ। এই সবকটি মন্দির দর্শনের সুযোগ পাবেন পুণ্যার্থীরা। আগামী ৬ সেপ্টেন্বর দুর্গাপুর থেকে ছাড়বে ভারত দর্শন এক্সপ্রেস। আইআরসিটিসির তরফে ১০ রাত, ১১ দিনের এই ভ্রমণ হবে। যাত্রীদের নন-এসি স্লিপার ক্লাসে যেতে হবে। রাতে থাকার জন্য নন-এসি ঘরের ব্যবস্থা করা হবে। দুর্গাপুর ছাড়াও যে সব স্টেশনে ট্রেন থামবে, সেগুলি হল আসানসোল, চিত্তরঞ্জন, জামতাড়া, মধুপুর, জসিডি, দুমকা, হাঁসডিহা, ভাগলপুর, সুলতানগঞ্জ, জামালপুর, কিউল, পাটনা, আরা, বক্সার ও পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন।

যাত্রীরা যাতে সফরকালে কোনও অসুবিধায় না পড়েন, সেজন্য মাস্ক পড়া ও ভ্যাকসিনের শংসাপত্র সঙ্গে রাখা জরুরি বলে জানানো হয়েছে। একইসঙ্গে আইআরসিটিসির তরফে দুটি হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে, যেখানে যাত্রীরা এই বিষয়ে তথ্য জানতে পারেন। সেই হোয়াটসঅ্যাপ নম্বর দুটি হল ৯০০২০৪০০৬৯ ও ৯০০২০৪০১০৮।

০২০৪০১০৮।

বন্ধ করুন