বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যের ১০ ট্রেন পুরোপুরি বন্ধ করে দিল রেল, কোনগুলি জেনে নিন?
‌লোকসানের জেরে ১৬টি দূরপাল্লার ট্রেন বন্ধ করল রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
‌লোকসানের জেরে ১৬টি দূরপাল্লার ট্রেন বন্ধ করল রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাজ্যের ১০ ট্রেন পুরোপুরি বন্ধ করে দিল রেল, কোনগুলি জেনে নিন?

যে সব দূরপাল্লার ট্রেন বন্ধ করা হয়েছে, সেগুলি বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের মধ্যে চলে।

‌লোকসানের জেরে ১৬টি দূরপাল্লার ট্রেন বন্ধ করল রেল। বাতিল হওয়া ট্রেনের মধ্যে পাঁচ জোড়া রয়েছে এই রাজ্যের। তথ্য জানার অধিকার আইনে আবেদনের প্রেক্ষিতে দক্ষিণ–পূর্ব রেলের তরফে এই কথা জানানো হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, যে সব ট্রেনগুলিকে বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেখানে পর্যাপ্ত যাত্রী হচ্ছে না। অলাভজনক হওয়ায় ট্রেনগুলিকে চিহ্নিত করে পুরোপুরি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সব দূরপাল্লার ট্রেন বন্ধ করা হয়েছে, সেগুলি বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের মধ্যে চলে। বাংলায় যে পাঁচ জোড়া ট্রেন আর চলবে না, সেগুলি হল, আপ ও ডাউন হাওড়া থেকে পুরুলিয়া লালমাটি এক্সপ্রেস, আপ ও ডাউন খড়্গপুর-পুরুলিয়া ইন্টারসিটি এক্সপ্রেস, আপ ও ডাউন শালিমার থেকে আদ্রা রাজ্যরানি এক্সপ্রেস, ঝাড়গ্রাম থেকে পুরুলিয়া বিরসা মুণ্ডা এক্সপ্রেস ও খড়্গপুর থেকে হিজলি মেমু ট্রেন। এছাড়াও বিহার ও ঝাড়খণ্ডের মধ্য দিয়ে চলা যে সব ট্রেন বন্ধ করা হয়েছে, সেগুলি হল আপ ও ডাউন রাঁচি থেকে পাটনা এসি এক্সপ্রেস, টাটা থেকে লোকমান্য তিলক অন্ত্যোদয় এক্সপ্রেস, টাটা থেকে রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেস।

এদিকে দক্ষিণ–পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শালিমার থেকে ৮টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে হাওড়া থেকে পোরবন্দর স্পেশাল, ওখা থেকে হাওড়া স্পেশাল, হাওড়া থেকে ভাস্কো দা গামা স্পেশালের মতো ট্রেন। 

বন্ধ করুন