বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অসম থেকে উত্তরবঙ্গ হয়ে পুরী পর্যন্ত স্পেশাল ট্রেন রেলের, কবে চলবে? ভাড়া কত?
অসম থেকে উত্তরবঙ্গ হয়ে পুরী পর্যন্ত স্পেশাল ট্রেন রেলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailMinIndia)
অসম থেকে উত্তরবঙ্গ হয়ে পুরী পর্যন্ত স্পেশাল ট্রেন রেলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailMinIndia)

অসম থেকে উত্তরবঙ্গ হয়ে পুরী পর্যন্ত স্পেশাল ট্রেন রেলের, কবে চলবে? ভাড়া কত?

  • জেনে নিন কোন কোন স্টেশন দাঁড়াবে।

জগন্নাথ দেবের দর্শনের জন্য এবার অসম থেকে স্পেশাল প্যাকেজ ট্রেন চালাবে উত্তর–পূর্ব সীমান্ত রেল। অসম থেকে উত্তরবঙ্গ হয়ে ট্রেনটি সোজা পৌঁছোবে পুরীতে। ডিসেম্বর মাসে ২১ থেকে ২৮ তারিখ পর্যন্ত সাত দিন এই বিশেষ প্যাকেজ থাকবে। আইআরসিটিসির তরফে রেলের এই বিশেষ প্যাকেজের কথা ঘোষণা করা হয়েছে।

আইআরসিটিসির রিজিওনাল ম্যানেজার জানান, ডিব্রুগড় থেকে ট্রেনটি নিউ জলপাইগুড়ি হয়ে ওড়িশার পুরীতে গিয়ে থামবে। সেখানে আইআরসিটিসির নির্দিষ্ট হোটেলে যাত্রীদের তোলা হবে। প্যাকেজ অনুযায়ী, পুরীর জগন্নাথ দেবের মন্দির ছাড়াও সাইট সিন হিসেবে কোনারক মন্দির দেখানো হবে। পাশাপাশি চন্দ্রভাগা সমুদ্র সৈকতেও পর্যটকরা ঘুরতে পারবেন। এছাড়াও পুরীর সমুদ্র সৈকতেও বিকেলে পর্যটকরা ঘুরে দেখতে পারবেন। আইআরসিটিসির রিজিওনাল ম্যানেজার জানিয়েছেন, এই যাত্রাপথে একজন চিকিৎসক থাকবেন। কারও যদি কোনও অসুবিধা হয়, তাহলে তিনি তা পরীক্ষা করে দেখতে পারবেন। প্রত্যেক কোচে সিকিউরিটি থাকবে। যাত্রীদের সবাইকে প্যাকেজ পানীয় জল দেওয়া হবে।

একইসঙ্গে তিনি জানান, ট্রেনটি ছাড়ার পর উত্তর-পূর্বের বেশ কিছু স্টেশনে স্টপেজ দেওয়া হবে। শিমুলগুড়ি, নিউ বনগাইগাঁও, নিউ কোচবিহার, গুয়াহাটি, নিউ জলপাইগুড়ি, ডিমাপুর-সহ বেশ কিছু স্টেশনে ট্রেনটি থামবে। সেখানে যাত্রীরা ওঠানামা করতে পারবে। এই ট্রেনে যাত্রার জন্য নন এসি কোচে ৭ হাজার ৫৬০ টাকা ও এসির ক্ষেত্রে ১২ হাজার ৬০০ টাকা দিতে হবে। ছোটদের ৫ বছরের নীচে কোনও ভাড়া লাগবে না। ট্রেনটি পুরীতে পৌঁছোবে ২৪ ডিসেম্বর সকালে। ২৫ ডিসেম্বর রাতে ট্রেনটি ছাড়বে পুরী থেকে। শিলিগুড়িতে উঠতে হবে ২২ তারিখ।

বন্ধ করুন