বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মকর সংক্রান্তির মেলাতেও আদি-নব্য সংঘর্ষে জড়াল তৃণমূল, শোরগোল বাঁকুড়ায়
বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ চরমে। প্রতীকী ছবি  সৌজন্য পিটিআই)
বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ চরমে। প্রতীকী ছবি  সৌজন্য পিটিআই)

মকর সংক্রান্তির মেলাতেও আদি-নব্য সংঘর্ষে জড়াল তৃণমূল, শোরগোল বাঁকুড়ায়

  • তৃণমূল জিতে যাওয়ার পরে তারাই আইএসএফ ছেড়ে রাতারাতি তৃণমূলে ভিড়ে যান। এনিয়েও আদি তৃণমূলীদের সঙ্গে তাদের ঝামেলা শুরু হয়ে যায়।

মেলাকে কেন্দ্র করেও তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ। শুক্রবার এর জেরে দফায় দফায় উত্তপ্ত হল বাঁকুড়ার জয়পুর ব্লকের যাদবনগর এলাকা। ব্যাপক সংঘর্ষ বেঁধে যায় তৃণমূলেরই দুই গোষ্ঠীর মধ্যে। স্থানীয় সূত্রে খবর, ক্ষমতা দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে মারপিট বেঁধে যায়। সংঘর্ষে দুপক্ষ মিলিয়ে জখম হয়েছেন ২০জন। আহতদের প্রথমে জয়পুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্রে পাঠানো হয়। পরে কয়েকজনকে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়। কিন্তু কেন এই সংঘর্ষ?

স্থানীয় সূত্রে খবর, তৃণমূলের জয়পুর ব্লক সভাপতি ইয়ামিন শেখের সঙ্গে উত্তরবাড় পঞ্চায়েতের প্রধান দিলীপ ঘোষের দীর্ঘদিনের বিবাদ। এদিন স্থানীয় এলাকায় মকর সংক্রান্তির মেলা বসেছিল। প্রধানের কয়েকজন অনুগামী মেলা দেখতে যাচ্ছিলেন। সেই সময় ইয়ামিনের লোকজন তাদের উপর ঝাঁপিয়ে পড়ে বলে অভিযোগ। এদিকে দলের একাংশের দাবি, এখানেও মূলত নব্য ও আদির মধ্য়ে দ্বন্দ্বের জেরে গন্ডগোলের সূত্রপাত। কয়েকজন আগে আইএসএফ করত। কিন্তু তৃণমূল জিতে যাওয়ার পরে তারাই আইএসএফ ছেড়ে রাতারাতি তৃণমূলে ভিড়ে যান। এনিয়েও আদি তৃণমূলীদের সঙ্গে তাদের ঝামেলা শুরু হয়ে যায়।

এদিকে গন্ডগোলের কারণ নিয়েও দলের অন্দরে মতবিরোধ তুঙ্গে উঠেছে। প্রাক্তন তৃণমূল বিধায়ক শ্য়ামল সাঁতরা বলেন, এলাকা দখলের লড়াই কি না বলতে পারব না। তবে জুয়া খেলাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত নয়। তবে ইয়ামিন শেখের দাবি, গোষ্ঠীদ্বন্দ্বের কোনও ব্যাপার নয়। জুয়া খেলাকে কেন্দ্র করেই গন্ডগোল। এর সঙ্গে দলের সম্পর্ক নেই।  

 

বন্ধ করুন