বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North 24 Porgonasl: মিড ডে মিলের খিচুড়িতে পোকা, বিক্ষোভ দেখালেন অভিভাবকরা

North 24 Porgonasl: মিড ডে মিলের খিচুড়িতে পোকা, বিক্ষোভ দেখালেন অভিভাবকরা

মিড ডে মিলের নিম্ন মানের খিচুড়ি

বিষয়টি নিয়ে জানাজানি হতেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিক্ষিকাকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। অভিভাবকরা অভিযোগ জানান, স্কুলে ঠিকমতো পড়াশোনা হয় না।

‌মিড ডে মিলের রান্না করা খিচুড়িতে পোকা। সেইসঙ্গে পাওয়া গিয়েছে আরশোলা ও টিকটিকির মল। খবরটি ছড়িয়ে পড়তেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিক্ষিকাকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে শুরু হয়ে গিয়েছে স্কুলের পঠনপাঠন। পঠনপাঠনের পাশাপাশি শিশুদের মিড ডে মিল দেওয়ার কাজও শুরু হয়ে গিয়েছে। তবে ফের এই মিড ডে মিলের মানকে ঘিরে প্রশ্ন উঠল। উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় বসনা বেনাপুরে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে। শুক্রবার সেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিম্নমানের খাবার দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। মিড ডে মিলের রান্না করা খাবারে পাওয়া গিয়েছে পোকা। সেইসঙ্গে আরশোলা ও টিকটিকির মলও পাওয়া গিয়েছে বলে খবর। বিষয়টি নিয়ে জানাজানি হতেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিক্ষিকাকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। অভিভাবকরা অভিযোগ জানান, স্কুলে ঠিকমতো পড়াশোনা হয় না।

এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত দেগঙ্গা থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। শিশুদের পুষ্টির জন্য যেখানে এই মিড ডে মিল, সেখানে কীভাবে নিম্ন মানের মিড ডে বিতরণ করা হল, তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

বন্ধ করুন