বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nadia: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে এবার মিলল জ্যান্ত পোকা, তন্তুদের আশ্বাস বিডিওর
অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে জ্যান্ত পোকা। প্রতীকী ছবি।

Nadia: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে এবার মিলল জ্যান্ত পোকা, তন্তুদের আশ্বাস বিডিওর

  • যদিও ওই কেন্দ্রের কর্মী এবং শিক্ষিকা খাবারে পোকা থাকার বিষয়টি অস্বীকার করেছেন। বেথুয়াডহরী ১ নম্বর অঞ্চলের প্রধান পুলক সিংহ বিষয়টি দেখার পরে তদন্ত করে খতিয়ে দেখার আশ্বাস দেন। এদিকে, ঘটনার খবর পেয়ে সেখানে যান বিডিও এবং সিডিপিও। তারাও তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন।

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে কখনও পাওয়া যাচ্ছে মরা সাপ আবার কখনও পাওয়া যাচ্ছে পোকা। এবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের খাবারে পাওয়া গেল জ্যান্ত পোকা। ঘটনাটি ঘটেছে নদিয়ার নাকাশিপাড়ার বেথুয়াডহরীর জগদানন্দ মাঠপাড়া এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে পোকা পাওয়া গিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনার প্রতিবাদে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ করেন শিশুর অভিভাবকরা। ঘটনাস্থলে যান নদিয়ার বিডিও এবং সিডিপিও।

স্থানীয়দের অভিযোগ, আজ ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারে জ্যান্ত পোকা পাওয়া গিয়েছে। স্থানীয় এক বাসিন্দা ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে বাড়িতে খাবার নিয়ে আসেন। এরপরে অন্য একটি পাত্রে সেই খাবার ঢালতেই তিনি যা দেখতে পান তাতে তার চক্ষু চড়কগাছ। তিনি দেখেন খাবারে রয়েছে একটি জ্যান্ত পোকা। এই খবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়। অভিভাবকদের অভিযোগ, যে জায়গায় রান্না করা হয় সেই জায়গাটি খুবই অপরিষ্কার এবং নোংরা। সেখানে ছাগল থাকে। শিশুদের জন্য যেহেতু খাবার দেওয়া হয় তাই সেই জায়গাটি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা উচিত বলে দাবি জানান অভিভাবকরা। বিষয়টি নজরে আসতেই এদিন বিক্ষোভ করেন স্থানীয়রা।

যদিও ওই কেন্দ্রের কর্মী এবং শিক্ষিকা খাবারে পোকা থাকার বিষয়টি অস্বীকার করেছেন। বেথুয়াডহরী ১ নম্বর অঞ্চলের প্রধান পুলক সিংহ বিষয়টি দেখার পরে তদন্ত করে খতিয়ে দেখার আশ্বাস দেন। এদিকে, ঘটনার খবর পেয়ে সেখানে যান বিডিও এবং সিডিপিও। তারাও তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন।

বন্ধ করুন