বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, ফের ভাসতে চলেছে দক্ষিণবঙ্গসহ কলকাতা
ছবি সৌজন্য পিটিআই
ছবি সৌজন্য পিটিআই

বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, ফের ভাসতে চলেছে দক্ষিণবঙ্গসহ কলকাতা

  • আজ সকাল থেকেই আকাশের মুখ ভার মহানগরীর। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গে।

ফের ভাসতে চলেছে দক্ষিণবঙ্গসহ কলকাতা। আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। কলকাতায় বৃষ্টি হয়েছে বিক্ষিপ্ত ভাবে। গত পরশুর বৃষ্টির পর গতকাল বৃষ্টি হয়নি কলকাতায়। তবে এদিন ফের সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে শহরে। এদিকে আজকের পর কালকেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস দিল।

দক্ষিণের বাকি জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে মহানগরী এবং শহরতলিতে। এদিকে সোমবারের পর থেকে উত্তরের জেলাগুলিতে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন পশ্চিমবঙ্গের উপর তৈরি যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল তা ক্রমশ উত্তরের দিকে এগিয়ে যাবে। এর ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমেছে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ ক্রমশ বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী শনিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৪.৩ মিলিমিটার।

বন্ধ করুন