বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি, আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিঙে তুষারপাত
রাত থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি (ছবি সৌজন্য সংগৃহীত)
রাত থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি (ছবি সৌজন্য সংগৃহীত)

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি, আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিঙে তুষারপাত

পাহাড়ি এলাকার পর্যটকদের জন্য খুশির খবর শুনিয়েছে আলিপুর। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং ও সিকিম তুষারপাত পেতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার রাত থেকেই কলকাতা-সহ বিস্তীর্ণ দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। সঙ্গে বেড়েছে মহানগরীর তাপমাত্রা। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

আরও পড়ুন আজ থেকে অনেক ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ- জেনে নিন তালিকা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ ও আগামীকাল রাজ্যে বৃষ্টি চলবে। উত্তরবঙ্গে আজ হালকা বৃষ্টি হতে পারে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে আজ হতে পারে শিলাবৃষ্টি। আগামীকাল বৃষ্টির মাত্রা আরও বাড়বে। তবে দক্ষিণবঙ্গে আগামীকাল বৃষ্টির মাত্রা কমবে। বৃষ্টি বন্ধ হওয়ার পর আকাশ পরিষ্কার হওয়ার পর ফের কনকনে ঠান্ডা পড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। তা চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। তারপর ফের পারদ উর্ধ্বমুখী কমবে।

আরও পড়ুন : কার সঙ্গে বাগদান সারলেন হার্দিক পান্ডিয়া? জেনে নিন নাতাশার সম্পর্কে অজানা তথ্য

এদিকে, পাহাড়ি এলাকার পর্যটকদের জন্য খুশির খবর শুনিয়েছে আলিপুর। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং ও সিকিম তুষারপাত পেতে চলেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন আজ থেকে ATM-এ টাকা তুলতে লাগবে OTP, জেনে নিন সেই প্রক্রিয়া

তবে অসময়ের বৃষ্টির জেরে ব্যাপক ক্ষতি হচ্ছে বিভিন্ন শীতকালীন ফসলের। প্রভাব পড়েছে বিভিন্ন আনাজ ও ফুল চাষে। মাথায় হাত পড়েছে চাষিদের। পাশাপাশি, আগামীদিনে বাজারে শাকসবজির দামও বাড়বে বলে আশঙ্কা ব্যবসায়ীদের।

আরও পড়ুন বাগদানের পর হার্দিকের গায়ের রং নিয়ে মিম, পালটা দিলেন নেটিজেনরা:: :

বন্ধ করুন