বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট, অশান্তির আশঙ্কা!
'মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট।  প্রতীকী ছবি: আইস্টক (iStock)

ফের মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট, অশান্তির আশঙ্কা!

  • নতুন করে যাতে এলাকায় অশান্তি না ছড়ায় সেকারনে ফের শনিবার থেকে মুর্শিদাবাদের একাংশে ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। মূলত ইন্টারনেটের মাধ্যমে দ্রুত নানা প্ররোচনামূলক তথ্য ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। সেকারনেই এই ব্যবস্থা।

ফের মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা। প্রশাসন সূত্রে খবর আগামীকাল পর্যন্ত এই পরিষেবা বন্ধ রাখা হবে। মূলত গুজব ঠেকাতে ও অশান্তি এড়াতে এই ব্যবস্থা নিয়েছে প্রশাসন। মুর্শিদাবাদের পুলিশ সুপার কে এস রাজকুমার জানিয়েছেন, মুর্শিদাবাদের একমাত্র বেলডাঙা ২ ব্লকের ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হচ্ছে। কাল পর্যন্ত এই ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

পুলিশ সূত্রে খবর, পয়গম্বর বিতর্কের জেরে গত ১০ জুন থেকে মুর্শিদাবাদ জেলার বেলডাঙা, রেজিনগর ও শান্তিপুর থানা এলাকা উত্তপ্ত হয়ে উঠেছিল। এনিয়ে এলাকায় ব্যাপক অশান্তি ছড়ায়। পুলিশকেও তাড়া করে উত্তেজিত জনতা। এরপর পুলিশ পালটা ব্যবস্থা নেয়। বিভিন্ন এলাকায় ধরপাকড় শুরু হয়। সেই সময় কিছু এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। 

তবে কি ফের অশান্তির আশঙ্কা দেখা দিয়েছে মুর্শিদাবাদের কিছু এলাকায়? এনিয়ে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না পুলিশ প্রশাসন। নতুন করে যাতে এলাকায় অশান্তি না ছড়ায় সেকারনে ফের শনিবার থেকে মুর্শিদাবাদের একাংশে ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। মূলত ইন্টারনেটের মাধ্যমে দ্রুত নানা প্ররোচনামূলক তথ্য ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। সেকারনেই এই ব্যবস্থা। সূত্রের খবর। 

বন্ধ করুন