বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Internet: এবার অশান্তি রুখতে মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা
মুর্শিদাবাদের একাংশ বন্ধ করা হল ইন্টারনেট  প্রতীকী ছবি: আইস্টক (iStock)

Internet: এবার অশান্তি রুখতে মুর্শিদাবাদের একাংশে বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা

  • সংবাদপত্র বিলি আগের মতোই থাকবে। স্থানীয় সূত্রে খবর নানা ধরনের গুজব পরিকল্পিতভাবে এলাকায় ছড়ানো হচ্ছিল। গণ্ডগোলের নানা ছবি ছড়িয়ে দেওয়া হচ্ছিল নেট মাধ্যমে। সেকারণেই এলাকায় অশান্তি রুখতে পদক্ষেপ নিল পুলিশ প্রশাসন।

গত দুদিন ধরে তুমুল গণ্ডগোল বাঁধে হাওড়ার বিস্তীর্ণ এলাকায়। তার জেরে হাওড়ায় বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। এবার হাওড়ার পরে মুর্শিদাবাদের একাংশেও বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা। আগামী ১৪ জুন সকাল ৬টা পর্যন্ত এই ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। মুর্শিদাবাদের মূলত দুটি থানা এলাকা ও দুটি ব্লক এলাকায় এই পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করেছে রাজ্য প্রশাসন।

রেজিনগর ও শক্তিপুরের দুই থানা এলাকা ও বেলডাঙা ১ ও বেলডাঙা ২ ব্লক এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শুক্রবার মুর্শিদাবাদের কিছু এলাকায় অশান্তি দানা বাঁধে। এদিকে এই অশান্তি দ্রুত ছড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা করা হয়। এরপরই ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার বিকাল ৪টে থেকে এই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকলেও ভয়েস কল ও এসএমএস আগের মতোই চালু থাকবে। তবে সংবাদপত্র বিলি আগের মতোই থাকবে। স্থানীয় সূত্রে খবর নানা ধরনের গুজব পরিকল্পিতভাবে এলাকায় ছড়ানো হচ্ছিল। গণ্ডগোলের নানা ছবি ছড়িয়ে দেওয়া হচ্ছিল নেট মাধ্যমে। সেকারণেই এলাকায় অশান্তি রুখতে পদক্ষেপ নিল পুলিশ প্রশাসন। 

বন্ধ করুন