বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টেন্ডার দুর্নীতিতে শ্যামাপ্রসাদের বিরুদ্ধে আরও তথ্য গোয়েন্দাদের হাতে
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি

টেন্ডার দুর্নীতিতে শ্যামাপ্রসাদের বিরুদ্ধে আরও তথ্য গোয়েন্দাদের হাতে

  • গত রবিবার সকালে বিষ্ণুপুরে নিজের বাড়ি থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে অন্তত ১০ কোটি টাকার টেন্ডার কেলেঙ্কারির অভিযোগ রয়েছে।

টেন্ডার দুর্নীতির অভিযোগে গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও তাঁর এক ঘনিষ্ঠের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার উদ্যোগ শুরু করল রাজ্য পুলিশ। অভিযোগ নিজের সমস্ত কালো টাকা ওই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাউন্টে রাখতেন শ্যামাপ্রসাদবাবু। এই মামলায় একাধিক ঠিকাদারকেও জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নিচ্ছেন তদন্তকারীরা।

গত রবিবার সকালে বিষ্ণুপুরে নিজের বাড়ি থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে অন্তত ১০ কোটি টাকার টেন্ডার কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। বিভিন্ন ঠিকাদারের সঙ্গে শ্যামাপ্রসাদবাবুর লেনদেন খতিয়ে দেখতে শুরু করেছেন তদন্তকারীরা। তাতে তাঁরা জানতে পেরেছেন, দুর্নীতির কালো টাকা নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখতেন না শ্যামাপ্রসাদ। ঘনিষ্ঠ এক ব্যক্তির মাধ্যমে সেই টাকা লেনদেন ও বিনিয়োগ করতেন তিনি। টাকার হদিশ পেতে শ্যামাপ্রসাদবাবু ও সেই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার প্রস্তুতি শুরু করেছেন গোয়েন্দারা।

এছাড়া শ্যামাপ্রসাদবাবু ও তাঁর পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তির পরিমাণ জানতে নথি চেয়ে পাঠিয়েছে পুলিশ। অভিযোগ, বিষ্ণুপুর ও লাগোয়া এলাকায় বিপুল পরিমাণ স্থাবর সম্পত্তি রয়েছে পরিবারের সদস্যদের। গোয়েন্দাদের অনুমান, দুর্নীতির টাকা দিয়ে কেনা ওই সম্পত্তি। এছাড়া ২০১১ ও ২০১৬-র বিধানসভা নির্বাচনে শ্যামাপ্রসাদের হলফনামাও জোগাড় করে ফেলেছেন তাঁরা। আপাতত ৪ দিনের পুলিশ হেফাজতে রয়েছেন শ্যামাপ্রসাদবাবু। তবে গোয়েন্দাদের তৎপরতায় স্পষ্ট, এখনই খোলা হাওয়ায় শ্বাস নেওয়ার সম্ভাবনা নেই তাঁর।

 

বন্ধ করুন