বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বনগাঁ হাসপাতাল কাণ্ডে সম্ভবত বলির পাঁঠা হতে চলেছেন অ্যাম্বুল্যান্স চালক
বনগাঁ হাসপাতালে পড়ে রয়েছে রোগীর দেহ। 
বনগাঁ হাসপাতালে পড়ে রয়েছে রোগীর দেহ। 

বনগাঁ হাসপাতাল কাণ্ডে সম্ভবত বলির পাঁঠা হতে চলেছেন অ্যাম্বুল্যান্স চালক

  • সূত্রের খবর, হাসপাতালের তরফে জানানো হয়েছে, রোগীকে অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়ার জন্য যে লোকের প্রয়োজন তা কোনও চিকিৎসক বা নার্সকে জানাননি ওই অ্যাম্বুল্যান্স চালক। তাই গাফিলতি ছিল তাঁর তরফেই।

বনগাঁ হাসপাতালে অ্যাম্বুল্যান্সে উঠতে গিয়ে বৃদ্ধের মৃত্যুর ঘটনায় অ্যাম্বুল্যান্স চালককেই বলির পাঁঠা করার ব্যবস্থা করছে স্বাস্থ্য দফতর। ওই ঘটনার তদন্তে ৩ সদস্যের কমিটি গড়েছেন উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। ইতিমধ্যে হাসপাতালে গিয়ে সংশ্লিষ্ট প্রত্যেকটি পক্ষের সঙ্গে কথা বলেছেন তাঁরা। সূত্রের খবর, আজই CMOH-কে রিপোর্ট দিতে চলেছেন তাঁরা। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হতে পারে দোষীদের বিরুদ্ধে। 

বনগাঁ জীবনরতন ধর মহকুমা হাসপাতালে অ্যাম্বুল্যান্সে উঠতে গিয়ে রোগীর মৃত্যুর ঘটনায় গত কয়েকদিন ধরেই রাজ্যজুড়ে শোরগোল চলছে। ওই ঘটনায় দোষীদের চিহ্নিত করতে তিন সদস্যের তদন্ত কমিটি গড়েছেন উত্তর ২৪ পরগনার CMOH. কমিটিতে রয়েছেন, জেলা মাতৃত্ব ও শিশুস্বাস্থ্য আধিকারিক, জেলা স্বাস্থ্য প্রশাসনিক আধিকারিক ও বনগাঁর সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিক। ইতিমধ্যে অভিযুক্ত অ্যাম্বুল্যান্স চালকের সঙ্গে কথা বলেছেন তাঁরা। 

সূত্রের খবর, হাসপাতালের তরফে জানানো হয়েছে, রোগীকে অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়ার জন্য যে লোকের প্রয়োজন তা কোনও চিকিৎসক বা নার্সকে জানাননি ওই অ্যাম্বুল্যান্স চালক। তাই গাফিলতি ছিল তাঁর তরফেই। 

অ্যাম্বুল্যান্স চালকের পালটা দাবি, সাহায্য চাইলেও এগিয়ে আসেননি কেউ। সূত্রের খবর, আজই এই ঘটনায় CMOH-কে রিপোর্ট দিতে চলেছে তদন্ত কমিটি।

 

বন্ধ করুন