বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যপাল পেলেন না গার্ড অফ অনার, ফের রাজ্য–রাজ্যপাল সংঘাত
পশ্চমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 
পশ্চমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 

রাজ্যপাল পেলেন না গার্ড অফ অনার, ফের রাজ্য–রাজ্যপাল সংঘাত

  • সাংবিধানিক প্রধানকে গার্ড অফ অনার না দেওয়ার অভিযোগ তুললেন তিনি।

ফের প্রকাশ্যে রাজ্য–রাজ্যপাল সংঘাত। এবার সরাসরি সাংবিধানিক প্রধানকে গার্ড অফ অনার না দেওয়ার অভিযোগ তুললেন তিনি। আর এই অভিযোগ রাজ্য প্রশাসনের বিরুদ্ধে। বৃহস্পতিবার কোচবিহারে যান তিনি। তবে সেখানে গিয়ে উপযুক্ত মর্যাদা পাননি বলেই অভিযোগ। পুলিশের পক্ষ থেকে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়নি বলেই অভিযোগ করেছেন তিনি। আর এই ঘটনাকে কেন্দ্র করে আরও একবার প্রকাশ্যে এল মুখ্যমন্ত্রী–রাজ্যপাল সংঘাত।

কোচবিহার সফরে যে যাচ্ছেন তা আগেই টুইট করে জানিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার প্রথমে পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী। এছাড়াও বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকও ছিলেন রাজ্যপালের সঙ্গে। তারপর সেখান থেকে মদনমোহন মন্দিরে যান। পুজো দেন। কোচবিহার রাজবাড়িও ঘুরে দেখার পর সার্কিট হাউসে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন তিনি। তবে কর্মসূচির মাঝে নিয়মানুযায়ী গার্ড অব অনার দেওয়া হয়নি তাঁকে বলে ক্ষোভে ফেটে পড়েন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে এই প্রসঙ্গে টুইটও করেন তিনি। রাজ্য পুলিশ রাজনৈতিকভাবে নিয়ন্ত্রণাধীন বলেও অভিযোগ করেন রাজ্যপাল।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর রাজ্যপাল উত্তরবঙ্গের মোট পাঁচটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করার কথা টুইট করেছিলেন। তবে সেই বৈঠকে অনুপস্থিত ছিলেন সকলেই। উপাচার্যদের আচরণের তীব্র বিরোধিতা করেন রাজ্যপাল। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছেন তিনি। ওই উপাচার্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও উল্লেখ করেছেন ধনখড়।

বন্ধ করুন