বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jaldapara: জঙ্গল বন্ধের নির্দেশ জারি, বন্ধ হাতি সাফারিও, থাকা যাবে না বন বাংলোতে
জলদাপাড়ায় হাতি সাফারি। ফাইল ছবি

Jaldapara: জঙ্গল বন্ধের নির্দেশ জারি, বন্ধ হাতি সাফারিও, থাকা যাবে না বন বাংলোতে

  • বন্ধ হবে জঙ্গলের দরজা। বেড়াতে যাওয়ার পরিকল্পনা থাকলে অন্য় কিছু ভাবুন। জেনে নিন কবে থেকে বন্ধ হচ্ছে জলদাপাড়া।

ডুয়ার্সে বেড়াতে যাওয়ার পরিকল্পনা আছে? আগেই জেনে নিন কবে থেকে বন্ধ হচ্ছে জলদাপাড়া জাতীয় উদ্যান। এব্যাপারে জলদাপাড়া ওয়াইল্ড লাইফ ডিভিশন নির্দেশিকা জারি করে দিল। জলদাপাড়া ওয়াইল্ড লাইফ ডিভিশনের তরফে জানানো হয়েছে, গাইডলাইন অনুসারে জলদাপাড়া জাতীয় উদ্যান দর্শনার্থীদের জন্য আগামী ১৬ জুন থেকে বন্ধ থাকবে। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত  জলদাপাড়া জাতীয় উদ্যান বন্ধ থাকবে বলে বনদফতরের তরফে জানানো হয়েছে। 

এর সঙ্গেই দুটি বিশেষ নির্দেশ জারি করা হয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে প্রথমত সমস্ত রকম ইকো ট্যুরিজম অ্যাক্টিভিটি বন্ধ থাকবে। জঙ্গল সাফারি ও হাতি সাফারিও বন্ধ থাকবে। 

দ্বিতীয়ত জঙ্গল সংলগ্ন সমস্ত রেন্ট হাউজ, হলং বন বাংলো সহ সমস্ত ইকো ট্যুরিজম কেন্দ্র পর্যটকদের জন্য বন্ধ থাকবে।তবে দক্ষিণ খয়েরবাড়ি জঙ্গল ক্যাম্পে এক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে।

বনদফতর সূত্রে খবর বর্ষার মরসুমে ও তার পরবর্তী কয়েকদিন প্রতিবছরই জঙ্গল বন্ধ থাকে। এই সময়টাতে বন্য জীবজন্তুদের প্রজননের সময় বলে গণ্য করা হয়। সেকারণেই জঙ্গলের দরজা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। এই সময় কোনওভাবেই জঙ্গলের ভেতরে ঢুকতে পারবেন না পর্যটকরা। বন বাংলোতে থাকতেও পারবেন না তাঁরা।

 

বন্ধ করুন