বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NRC: এনআরসির জুজু! জলপাইগুড়ির সীমান্ত এলাকায় প্রার্থী খুঁজে পাচ্ছে না BJP

NRC: এনআরসির জুজু! জলপাইগুড়ির সীমান্ত এলাকায় প্রার্থী খুঁজে পাচ্ছে না BJP

জলপাইগুড়ির সীমান্ত এলাকায় সমস্যায় BJP (PTI)

আগামী বৃহস্পতিবারই বিজেপির রাজ্য কমিটির বৈঠক। সেখানেই এই তালিকা জমা দেওয়ার কথা রয়েছে। কিন্তু এখন দলের রাজ্য নেতাদের সামনে মান রক্ষা করাটাই এখন বড় চ্যালেঞ্জ।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে জলপাইগুড়িতে বিজেপির জীর্ণ অবস্থাটা ক্রমেই সামনে আসতে শুরু করছে। একদিকে জেলা সভাপতির পদকে কেন্দ্র করে ক্রমেই দলের অন্দরে নানা গোষ্ঠীদ্বন্দ্ব। তার মধ্যেই দল সূত্রে খবর, জলপাইগুড়িতে সীমান্তবর্তী এলাকায় একাধিক পঞ্চায়েত এলাকায় প্রার্থীই খুঁজে পাচ্ছে না বিজেপি। জেলায় সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি করেছে জেলা বিজেপি। সেখানে সীমান্ত এলাকায় প্রায় ৩০০টি ঘরে কোনও নাম লেখা নেই। মোটামুটি হিসাব বলছে এই আসনগুলিতে আসলে কেউই প্রার্থী হতে চাইছেন না। পরিস্থিতি এতটাই ভয়াবহ।

এদিকে আগামী বৃহস্পতিবারই বিজেপির রাজ্য কমিটির বৈঠক। সেখানেই এই তালিকা জমা দেওয়ার কথা রয়েছে। কিন্তু এখন দলের রাজ্য নেতাদের কাছে মান রক্ষা করাটাই এখন বড় চ্যালেঞ্জ।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একটা সময় জলপাইগুড়ির সীমান্ত এলাকায় ফরওয়ার্ড ব্লকের ভালো সংগঠন ছিল। পরবর্তী সময়ে সেখানে বিজেপি সংগঠন গড়তে শুরু করে। কিন্তু গত কয়েক বছরে সেই সংগঠনের ধস নামতে শুরু করেছে। সূত্রের খবর রাজগঞ্জ. জলপাইগুড়ি সদর, ধূপগুড়ি. ময়নাগুড়ি সহ জলপাইগুড়ির বিভিন্ন এলাকায় কার্যত প্রার্থীই খুঁজে পাচ্ছে না বিজেপি। সেক্ষেত্রে বর্তমান পরিস্থিতিতে কীভাবে সামাল দেওয়া সম্ভব তা ভেবে কূল পাচ্ছেন না দলের জেলা নেতৃত্ব।

কিন্তু সীমান্ত এলাকায় কেন এভাবে ধস নামল? কেন পঞ্চায়েতের মুখ এভাবে জলপাইগুড়িতে বড় বিপর্যয়ের মুখে দাঁড়াল জলপাইগুড়ি? অনেকের মতে এনআরসি সংক্রান্ত ক্ষেত্রে এবার বিভ্রান্ত সীমান্ত এলাকার বাসিন্দারা। গত লোকসভা নির্বাচনে এই এনআরসির ধুয়ো তুলেই ভোট বৈতরনী পার করে দিয়েছিল বিজেপি। এদিকে ভোট মিটে যেতেই আর তা নিয়ে কোনও উচ্চবাচ্য নেই। সেকারণেই এবার বিজেপির হয়ে এবার আর ভোটে লড়ার মতো লোক পাওয়া যাচ্ছে না। কারণ ভোটে দাঁড়ালেই সেই এনআরসির প্রসঙ্গে আসতে পারে। আর তা নিয়ে জলপাইগুড়ি বিজেপির কাছে নয়া সমস্যা দেখা দিয়েছে।

এদিকে এর সঙ্গেই সীমান্ত এলাকার মানুষের মধ্যে একটি ভয় জাঁকিয়ে বসেছে। অনেকেই ভাবছেন এনআরসি হলে হয়তো দেশ ছেড়ে চলে যেতে হবে। সেই আশঙ্কাতেই বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন অনেকেই।

তবে বিজেপি নেতৃত্ব অবশ্য় এই ধরনের অভিযোগ মানতে চাননি। তাঁদের দাবি তৃণমূলের লাগাতার সন্ত্রাসের জেরেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। তবে সূত্রের খবর, সংগঠনের পরিস্থিতি এতটাই খারাপ যে কর্মসূচি নিলেও লোক পাওয়া যাচ্ছে না।

 

বাংলার মুখ খবর

Latest News

গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত?

Latest IPL News

KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.