বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আচমকা থাবা ঘাড়ে, চিতাবাঘের মাথায় মেরে কোনওভাবে বাঁচলেন বানারহাটের চা শ্রমিক
আচমকা থাবা ঘাড়ে, চিতাবাঘের মাথায় মেরে কোনওভাবে বাঁচলেন বানারহাটের চা শ্রমিক

আচমকা থাবা ঘাড়ে, চিতাবাঘের মাথায় মেরে কোনওভাবে বাঁচলেন বানারহাটের চা শ্রমিক

  • মুনকা মুন্ডা কারবালা চা বাগানের বেলঘটিয়া ৩ নম্বর লাইনের বসিন্দা। বুধবার সকালে কারবালা চা বাগানের ব্লক ৯৫ নম্বর-বি সেকশনে বাগানের আগাছা পরিষ্কার করছিলেন মুনকা। সেই সময় মুনকার উপর চিতাবাঘটি হামলা করে।

বানারহাটের চা বাগানে এক শ্রমিকের উপর আচমকাই হামলা করে এক চিতাবাঘ। যদিও কোনও মতে সেই চিতাবাঘের হাত থেকে বেঁচে যান সেই চা শ্রমিক। জানা গিয়েছে, আহত শ্রমিকের নাম মুনকা মু্ন্ডা। তিনি চা বাগানের আগাছা পরিষ্কার করছিলেন। সেই সনয় একটি চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ে তাঁর উপর। চিতাবাঘ মুনকার ঘাড়ে থাবা বসায়। এরপর বারংবার চিতাবাঘের মাথায় আঘাত করে মুনকা। পাশাপাশি চিৎকার করতে থাকেন সেই চা শ্রমিক। সেই চিৎকার শুনে লাঠিসোটা নিয়ে ধাওয়া করেন আশপাশের লোকজন। পরে সেখান থেকে পালিয়ে যায় চিতাবাঘটি।

স্থানীয় সূত্রে খবর, মুনকা মুন্ডা কারবালা চা বাগানের বেলঘটিয়া ৩ নম্বর লাইনের বসিন্দা। বুধবার সকালে কারবালা চা বাগানের ব্লক ৯৫ নম্বর-বি সেকশনে বাগানের আগাছা পরিষ্কার করছিলেন মুনকা। সেই সময় মুনকার উপর চিতাবাঘটি আঘাত হানে।

এদিকে চিতাবাঘের সঙ্গে লড়াইয়ের পর আহত মুনকাকে চা বাগানের অন্য শ্রমিকেরা উদ্ধার করে নিয়ে বানারহাট স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসেন। বিন্নাগুড়ি বন্যপ্রাণ দফতর সূত্রে জানানো হয়েছে, চিতাবাঘের হামলায় আহত চা শ্রমিকের সম্পূর্ণ চিকিৎসা বন দফতরের পক্ষ থেকে করা হবে।

বন্ধ করুন