বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jalpaiguri: ‘মাদকের ব্যবসা করলে আমার ভাঙাচোরা বাড়ি থাকত না’ সাফাই মাদকের ব্যবসায় ধৃত যুবকের
মাদকের ব্যবসা করার অভিযোগে ধৃত যুবক। প্রতীকী ছবি।
মাদকের ব্যবসা করার অভিযোগে ধৃত যুবক। প্রতীকী ছবি।

Jalpaiguri: ‘মাদকের ব্যবসা করলে আমার ভাঙাচোরা বাড়ি থাকত না’ সাফাই মাদকের ব্যবসায় ধৃত যুবকের

  • রোহিতের বিরুদ্ধে বহু অসামাজিক কাজকর্মের অভিযোগ রয়েছে। এর আগেও তাকে বেশ কয়েকবার গ্রেফতার করেছিল পুলিশ। তবে তাকে ছেড়ে দেওয়া হয়েছিল। তারপর আবার সে অসামাজিক কাজ করতে শুরু করে।

মাদকের ব্যবসা করার অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। ধৃত যুবকের নাম রোহিত রায় ওরফে গুড্ডু। জলপাইগুড়ি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের ক্যানেল পাড় এলাকায় ওই যুবকের বিরুদ্ধে মাদকের ব্যবসা চালানোর অভিযোগ উঠেছে। শুধু মাদক ব্যবসায় নয়, তোলাবাজি এবং মানুষকে হুমকি দেওয়ারও অভিযোগ রয়েছে ওই যুবকের বিরুদ্ধে। তবে গ্রেফতার হওয়ার পর যুবকের দাবি, তিনি মাদক ব্যবসা করেন না। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই ওই এলাকায় রমরমিয়ে মাদকের ব্যবসা চলছিল। সেইসঙ্গে তোলাবাজিও করা হচ্ছিল। রোহিতের বিরুদ্ধে অভিযোগ, এক বৃদ্ধ হকারের কাছে তোলা চেয়েছিল রোহিত। কিন্তু, টাকা দিতে অস্বীকার করায় ওই হকারের সঙ্গে রোহিত বচসায় জড়িয়ে পড়ে। তারপরেই ওই হকারকে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনার পরে স্থানীয়রা প্রতিবাদ করতে গেলে তাদেরকে মারধরের হুমকি দেওয়া হয়। পরে খবর পেয়ে পুরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায় পুলিশকে ফোন করে ঘটনাটি জানালে পুলিশ আসে। কিন্তু, ততক্ষণে পালিয়ে যায় রোহিত। পরে স্থানীয়রা রোহিত এবং তার মাকে পুলিশের হাতে তুলে দেয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রোহিতের বিরুদ্ধে বহু অসামাজিক কাজকর্মের অভিযোগ রয়েছে। এর আগেও তাকে বেশ কয়েকবার গ্রেফতার করেছিল পুলিশ। তবে তাকে ছেড়ে দেওয়া হয়েছিল। তারপর আবার সে অসামাজিক কাজ করতে শুরু করে।

এ বিষয়ে জলপাইগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান জানান, পুলিশকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। পরিবার সঙ্গে কথা বলে রোহিতকে রিহ্যাব সেন্টারে পাঠানোর ব্যবস্থা করা হবে। যদি না মানে সেক্ষেত্রে জেলে থাকতে হবে রোহিতকে। যদিও এই সমস্ত অভিযোগের কথা অস্বীকার করেছে রোহিত। তার বক্তব্য, ‘এলাকার বাসিন্দারা মিথ্যা কথা বলছেন। আমি দোষী হলেও আমার মায়ের কোনও দোষ নেই। আমি ব্রাউন সুগার খাই কিন্তু মাদকের ব্যবসা করি না। মাদকের ব্যবসা করলে কি আমার বাড়ির অবস্থা এরকম থাকত!’

বন্ধ করুন