বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জল্পেশের পথে নিহত শিবভক্তদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

জল্পেশের পথে নিহত শিবভক্তদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা মোদীর

  • মঙ্গলবার সন্ধ্যায় নিহত তীর্থযাত্রীদের শ্রদ্ধা জানিয়ে টুইট করা হয় প্রধানমন্ত্রীর দফতরের তরফে। সেই টুইটে লেখা হয়েছে, ‘শীতলকুচিতে গাড়ি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় শোকাহত। নিহতদের পরিবারকে সমবেদনা জানাই।

জলপাইগুড়ির জল্পেশে শিবলিঙ্গের ওপর জল ঢালতে যাওয়ার পথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ১০ যুবকের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর দফতর থেকে এক টুইটে একথা জানানো হয়েছে। সঙ্গে আহতদের জন্য ৫০,০০০ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

গত রবিবার রাতে কোচবিহারের শীতলকুচি থেকে মাইক্রো ট্রাক ভাড়া করে জল্পেশ মন্দিরে শিবলিঙ্গের ওপর জল ঢালতে আসছিলেন জনা ২০ যুবক। মাইক্রো ট্রাকের ওপর জেনারেটর তুলে হয়েছিল ডিজে বাজানোর ব্যবস্থা। গভীর রাতে চ্যাড়াবান্ধার কাছে তখন তুমুল বৃষ্টি পড়ছিল। তাতেই শর্ট সার্কিট হয়ে তড়িদাহত হন মাইক্রোট্রাকের যাত্রীরা। কোনওক্রমে জেনারেটর বন্ধ করেন গাড়ির চালক। ততক্ষণে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃত ও আহতদের জলপাইগুড়ি সুপার স্প্যেশালিটি হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সেখানে ১০ জনকে মৃত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। ৮ জনের চিকিৎসা শুরু হয়। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনার পর কড়া পদক্ষেপ করে জল্পেশে ডিজে বাজিয়ে যাওয়া নিষিদ্ধ করেছে জলপাইগুড়ি জেলা প্রশাসন।

উদয়ন গুহ–অভিষেক বন্দোপাধ্যায় আলাদা বৈঠক, মন্ত্রী হচ্ছেন দিনহাটার বিধায়ক?

মঙ্গলবার সন্ধ্যায় নিহত তীর্থযাত্রীদের শ্রদ্ধা জানিয়ে টুইট করা হয় প্রধানমন্ত্রীর দফতরের তরফে। সেই টুইটে লেখা হয়েছে, ‘শীতলকুচিতে গাড়ি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় শোকাহত। নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ এর পরে প্রধানমন্ত্রীর দফতরের তরফে লেখা হয়েছে, ‘প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০,০০০ টাকা করে দেওয়া হবে।’

সোমবার ময়নাতদন্ত শেষে ১০ জন যুবকের দেহ গ্রামে পৌঁছলে কান্নার আওয়াজে বাতাস ভারী হয়ে আসে। মুহূর্তের অসেচতনতায় এতগুলো তরতাজা প্রাণ ঝরে যাওয়া মেনে নিতে পারছেন না কেউই।

 

বন্ধ করুন