বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেরেকেটে উচ্চ মাধ্যমিক পাশ গ্রুপ সিতে চাকরি গেল মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর ভাইয়ের

মেরেকেটে উচ্চ মাধ্যমিক পাশ গ্রুপ সিতে চাকরি গেল মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর ভাইয়ের

শ্রীকান্ত মাহাতো

স্থানীয়রা জানাচ্ছেন, শ্রীকান্ত মাহাতো মেরে কেটে উচ্চ মাধ্যমিক পাশ। দাদা মন্ত্রী হওয়ার পরেই চাকরি পান তিনি। ৫ বছর ধরে তিনি ঝাড়গ্রামের স্কুলে করণিকের চাকরি করছেন। সপ্তাহান্তে শালবনির বাড়ি ফেরেন তিনি। শুক্রবার বাড়ি ফিরেছিলেন।

গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে বরখাস্তদের তালিকায় নাম পাওয়া গেল মন্ত্রীর ভাইয়ের। পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর ভাই খোকন মাহাতকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়েছে আদালত। আদালতের এই নির্দেশের পর আন্ডারগ্রাউন্ড হয়ে গিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। মন্ত্রীমশাইয়ের প্রতিক্রিয়াও পাওয়া যায়নি।

গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে ৮৪২ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। শুক্রবার প্রকাশিত হয়েছে সেই তালিকা। তার মধ্যে ২৮৪ নম্বরে রয়েছে খোকন মাহাতোর নাম। তিনি রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর ভাই।

স্থানীয়রা জানাচ্ছেন, শ্রীকান্ত মাহাতো মেরে কেটে উচ্চ মাধ্যমিক পাশ। দাদা মন্ত্রী হওয়ার পরেই চাকরি পান তিনি। ৫ বছর ধরে তিনি ঝাড়গ্রামের স্কুলে করণিকের চাকরি করছেন। সপ্তাহান্তে শালবনির বাড়ি ফেরেন তিনি। শুক্রবার বাড়ি ফিরেছিলেন। সন্ধ্যায় একটি বিয়েবাড়িতে যোগদান করেন। তার পর এলাকায় খোকনের চাকরি যাওয়া নিয়ে শোরগোল শুরু হয়। শনিবার সকাল থেকে খোকন বা তাঁর পরিবারের কারও সন্ধান পাওয়া যায়নি। বাড়িও তালাবন্ধ।

স্থানীয়রা জানাচ্ছেন, খোকনবাবু উচ্চ মাধ্যমিক পাশ। স্নাতক স্তরের পড়াশুনো শুরু করেও শেষ করতে পারেননি। সবাই জানত দাদার দাক্ষিণ্যেই ওর চাকরি হয়েছে। এব্যাপারে মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রতিক্রিয়া দিতে চাননি স্থানীয় কোনও তৃণমূল নেতা।

 

বন্ধ করুন