বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্রিটিশ আমলের স্বাস্থ্যকেন্দ্রের ভোলবদল, মুর্শিদাবাদ পেল দ্বিতীয় কোভিড হাসপাতাল
মুর্শিদাবাদের জিয়াগঞ্জের লন্ডন মিশন হাসপাতাল। ছবি : সংগৃহীত
মুর্শিদাবাদের জিয়াগঞ্জের লন্ডন মিশন হাসপাতাল। ছবি : সংগৃহীত

ব্রিটিশ আমলের স্বাস্থ্যকেন্দ্রের ভোলবদল, মুর্শিদাবাদ পেল দ্বিতীয় কোভিড হাসপাতাল

  • ১০৫ শয্যাবিশিষ্ট এই লন্ডন মিশন হাসপাতালে চালু হওয়ায় ৩০০ বেডের বহরমপুর কোভিড হাসপাতালে অনেকটাই চাপ কমবে।

কথায় আছে, পুরনো চাল ভাতে বাড়ে। দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে পড়ে ছিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ঐতিহ্যবাহী খ্রিস্টিয় সেবা সদন। লন্ডন মিশন হাসপাতাল নামে পরিচিত এই স্থাস্থ্যকেন্দ্র তৈরি হয়েছিল ব্রিটিশ আমলে। এবার সেই হাসপাতালেরই আমূল পরিবর্তন হল নবান্নের নির্দেশে। রবিবার এর উদ্বোধন হল মুর্শিদাবাদের দ্বিতীয় কোভিড হাসপাতাল হিসেবে।

বলা বাহুল্য, ১০৫ শয্যাবিশিষ্ট এই লন্ডন মিশন হাসপাতালে চালু হওয়ায় ৩০০ বেডের বহরমপুর কোভিড হাসপাতালে অনেকটাই চাপ কমবে। এই হাসপাতালে করোনা চিকিৎসার জেরে উপকৃত হবেন লালগোলা, ভগবানগোলা, রঘুনাথগঞ্জ, রানীতলা–সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। জানা গিয়েছে, নতুন এই হাসপাতালে ১২ জন চিকিৎসক, ১৮ জন স্টাফ নার্স–সহ মোট ৫৭ জন কর্মীকে নিয়োগ করা হয়েছে।

রবিবার এর উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সাংসদ আবু তাহের খান, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস এবং আজিমগঞ্জ জিয়াগঞ্জ পুরসভার প্রশাসক প্রসেনজিৎ ঘোষ মনু। প্রথমদিনই এই হাসপাতালে ১৭ জন করোনা রোগী ভর্তি হন। হাসপাতাল কর্মীদের নিরাপত্তার খাতিরে হাসপাতাল চত্বরে একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। ওই হাসপাতালে আরও একটি আইসোলেশন ওয়ার্ড খোলা হবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন