বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > JIS Health City: ১৫০০ কোটি বিনিয়োগ, হাওড়ায় নতুন বেসরকারি মেডিক্যাল কলেজ, উদ্বোধনে মমতা

JIS Health City: ১৫০০ কোটি বিনিয়োগ, হাওড়ায় নতুন বেসরকারি মেডিক্যাল কলেজ, উদ্বোধনে মমতা

নয়া মেডিক্যাল কলেজ বাংলায়। টুইটার নক্ষত্র 

এর আগেই রাজ্য়ের স্বাস্থ্য দফতরের সঙ্গে মউ স্বাক্ষর করেছিল জেআইএস গ্রুপ।এই প্রকল্পের জন্য মোট ব্যয় বরাদ্দ ধরা হয়েছে ১৫০০ কোটি টাকা।

ফের নতুন মেডিক্যাল কলেজ বাংলায়। এবার হাওড়ার সাঁতরাগাছিতে। JIS School of Medical Science and Research। বেসরকারি মেডিক্যাল কলেজ। উদ্বোধন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এখানে ১৫০জন ডাক্তারি পড়ুয়া ভর্তি হওয়ার সুযোগ পাবেন। তবে এই মেডিক্যাল কলেজের আগামী দিনের পরিকল্পনার কথা শুনলে অবাক হয়ে যাবেন। মূলত পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে তৈরি এই কলেজ। বিরাট হেলথ সিটিও গড়ে তোলা হচ্ছে।

এর আগেই রাজ্য়ের স্বাস্থ্য দফতরের সঙ্গে মউ স্বাক্ষর করেছিল জেআইএস গ্রুপ।এই প্রকল্পের জন্য মোট ব্যয় বরাদ্দ ধরা হয়েছে ১৫০০ কোটি টাকা। প্রায় ৩০ একর জায়গার উপর গড়ে উঠছে এই গোটা প্রজেক্ট। আগামী দিনে এখানে ১২০০ বেডের হাসপাতাল হবে। তার সঙ্গেই যুক্ত থাকবে মেডিক্যাল কলেজ। একদিকে পড়াশোনা ও অপরদিকে চিকিৎসা। সব মিলিয়ে রাজ্যের স্বাস্থ্য় মানচিত্রে একটা উল্লেখযোগ্য পদক্ষেপ। কলকাতার কাছেই সাঁতরাগাছিতে এই নয়া উদ্যোগ।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে একেবারে বিশ্বমানের চিকিৎসার সুযোগ থাকবে এখানে। একেবারে আধুনিকতম ব্যবস্থা তৈরি করা হচ্ছে এখানে। প্রতি শিক্ষাবর্ষে এখানে ১৫০জন করে ডাক্তারি পড়ুয়া ভর্তির সুযোগ পাবেন বলে খবর। সব মিলিয়ে বড় উদ্যোগ। পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য খাতেও এবার বড় বিনিয়োগ বেসরকারি কোম্পানির।

বলা হচ্ছে এটা হল জেআইএস হেল্থ সিটির একটা অঙ্গ। প্রায় ৩০ একর জায়গা জুড়ে এই হেল্থ সিটি তৈরি হবে। সেখানে ১২০০ বেডের চিকিৎসার পরিষেবা থাকবে। একেবারে অত্যাধুনিক চিকিৎসা। ৬টি ২০ তলা করে টাওয়ার থাকবে। মোট বিনিয়োগ ধরা হয়েছে ১৫০০ কোটি টাকা। রাজ্যের স্বাস্থ্যখাতে বিরাট বিনিয়োগ।

এদিকে রাজ্যের বিভিন্ন প্রান্তেই মেডিক্যাল কলেজ রয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হল নতুন নাম। JIS School of Medical Science and Research।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.