বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'রাজস্ব যাবে আসানসোল থেকে আর বরাদ্দ পাবে কলকাতা - বিধাননগর, আমরা বসে দেখব না কি?'
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি

'রাজস্ব যাবে আসানসোল থেকে আর বরাদ্দ পাবে কলকাতা - বিধাননগর, আমরা বসে দেখব না কি?'

  • জিতেন তিওয়ারির প্রস্তাব, ‘ভোটের আগে এখনো ৫ – ৬ মাস সময় আছে। এখনো যদি কাজগুলো করে দিতে পারি তাহলে মানুষ সঙ্গে থাকবে। নইলে ভোটে হেরে গেলে তো আমাকেই জেলা সভাপতি হিসাবে দায় নিতে হবে’।

চিঠির পর এবার সংবাদমাধ্যমের সামনে নিজের দলের সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন আসানসোলের মুখ্য পুরপ্রশাসক জিতেন্দ্র তিওয়ারি। তাঁর দাবি, আসানসোল থেকে রাজ্য সরকার মোটা টাকা রাজস্ব আদায় করলেও উন্নয়নের জন্য বড় বরাদ্দ পায় শুধুমাত্র কলকাতা ও বিধাননগর। বলে রাখি, কিছুটা এই ভাষাতেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে থাকেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন জিতেনবাবু বলেন, ‘হাজার হাজার কোটি টাকা রাজস্ব এখান থেকে যাবে আর আসানসোলের মানুষ বঞ্চিত হবে সেটা কেন মেনে নেব? কলকাতা আর বিধাননগর সব পাবে, আসানসোলের মানুষ তাকিয়ে তাকিয়ে দেখবে না কি’? 

জিতেন তিওয়ারির প্রস্তাব, ‘ভোটের আগে এখনো ৫ – ৬ মাস সময় আছে। এখনো যদি কাজগুলো করে দিতে পারি তাহলে মানুষ সঙ্গে থাকবে। নইলে ভোটে হেরে গেলে তো আমাকেই জেলা সভাপতি হিসাবে দায় নিতে হবে’।

সোমবার জিতেন তিওয়ারির একটি চিঠি প্রকাশ্যে আসে। ফিরহাদ হাকিমকে সেই চিঠিতে তিনি লিখেছেন, রাজনৈতিক কারণে কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্প থেকে আসানসোলকে বঞ্চিত করেছে রাজ্য সরকার। সঙ্গে তাঁর দাবি, কঠিন বর্জ্য প্রক্রিয়াকরণের ১,৫০০ কোটি টাকাও ফেরত গিয়েছে রাজ্যের অসহযোগিতায়।  

 

বন্ধ করুন