বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জেএমবি জঙ্গি গ্রেফতার সুভাষগ্রামে, কালীপুজোর প্রাক্কালে এনআইএ’‌র জালে সন্দেহভাজন
এনআইএ-র (ফাইল ছবি)
এনআইএ-র (ফাইল ছবি)

জেএমবি জঙ্গি গ্রেফতার সুভাষগ্রামে, কালীপুজোর প্রাক্কালে এনআইএ’‌র জালে সন্দেহভাজন

  • কিছুদিন আগেই হরিদেবপুর থেকে জঙ্গিদের গ্রেফতার করা হয়েছিল।

কালীপুজোর প্রাক্কালে ধরা পড়ল জেএমবি জঙ্গি। খোদ বাংলার জেলা থেকে এই জঙ্গি ধরা পড়েছে। জেএমবি জঙ্গি সন্দেহে এই ব্যক্তিকে সুভাষগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জেলায়। গ্রেফতার হওয়া আবদুল মান্নান বাংলাদেশের বাসিন্দা বলে খবর মিলেছে। কিছুদিন আগেই হরিদেবপুর থেকে জঙ্গিদের গ্রেফতার করা হয়েছিল। তাদের জেরা করেই আবদুল মান্নানের খোঁজ মেলে সুভাষগ্রাম থেকে।

এই জঙ্গিকে এনআইএ গ্রেফতার করেছে বলে খবর। গোপন সূত্রে খবর পেয়ে এই জঙ্গিকে ঘিরে ফেলে তদন্তকারী আধিকারিকরা। তখন পালাবার কোনও রাস্তা খোলা ছিল না। মঙ্গলবার রাতে এনআইএ গ্রেফতার করেছে জেএমবি জঙ্গি আবদুল মান্নানকে। কালীপুজোর আগে কোনও নাশকতা করার পরিকল্পনা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশ থেকে সে কিভাবে এখানে এলো?‌ কেন সুভাষগ্রামকে বেছে নেওয়া হল?‌ খতিয়ে দেখছে এনআইএ।

এনআইএ সুত্রে খবর, এই জঙ্গি বড় একটি পরিকল্পনা নিয়েই এখানে এসেছিল। সম্ভবত শাগরেদদের ছাড়াতে বা প্রতিশোধ নিতেই এখানে এসেছিল সে। তার কাছ থেকে কিছু নথিও মিলেছে। তবে এখনও সে মুখ খোলেনি। সুভাষগ্রাম থেকে বিভিন্ন জায়গায় যাওয়ার কথা ছিল তার। কিন্তু পরিকল্পনা বাস্তবায়িত হওয়ার আগেই ধরা পড়ে গেল জেএমবি জঙ্গি।

জঙ্গি আবদুল মান্নান একটি মডিউলের সঙ্গে জড়িত বলে জানা গিয়েছে। আজ, বুধবার আবদুল মান্নানকে বাঙ্কশাল কোর্টের চিফ মেট্রোপলিটন মাজিস্ট্রেটের এজলাজে পেশ করা হবে। এই জঙ্গিকে নিজেদের হেফাজতে নিতে চায় এনআইএ। সেই আবেদন জানানো হবে। তারপর বিস্তারিত জেরা করে পুরো চক্রটিকে ধরতে চাইছে এনআইএ।

বন্ধ করুন