বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতার নাকের ডগায় ফের গ্রেফতার ১ JMB জঙ্গি
ধৃত JMB জঙ্গি ও উদ্ধার হওয়া অপহৃতের সঙ্গে পুলিশ আধিকারিকরা। 
ধৃত JMB জঙ্গি ও উদ্ধার হওয়া অপহৃতের সঙ্গে পুলিশ আধিকারিকরা। 

কলকাতার নাকের ডগায় ফের গ্রেফতার ১ JMB জঙ্গি

  • তদন্তে নেমে বুধবার দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের বৈদ্যপাড়া থেকে মুক্তার হোসেন নামে ওই JMB জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের STF.

ফের কলকাতা শহরতলিতে গ্রেফতার JMB জঙ্গি। বাংলাদেশে এক অপহরণের ঘটনায় সোনারপুর থেকে তাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের STF। উদ্ধার হয়েছেন অপহৃত। ধৃত অসমের নওগাঁর বাসিন্দা বলে জানা গিয়েছে। 

ঘটনার সূত্রপাত গত ৭ মার্চ। ভারতীয় সীমান্তের কাছে এক বন্ধুর সঙ্গে দেখা করতে এসে নিখোঁজ হন বাংলাদেশের নেত্রকোণার বাসিন্দা মামনুর হোসেন নামে এক ব্যক্তি। ৮ মার্চ পরিবারকে জানানো হয়, অপহরণ করা হয়েছে তাঁকে। ১ কোটি টাকা মুক্তিপণ দিলে ছেড়ে দেওয়া হবে মামনুরকে। 

এর পরই কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন অপহৃতের পরিজনরা। ১৩ মার্চা লালবাজারে অভিযোগ দায়ের করেন তাঁরা। তদন্তে নেমে বুধবার দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের বৈদ্যপাড়া থেকে মুক্তার হোসেন নামে ওই JMB জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের STF. উদ্ধার করা হয়েছে মামনুরকে। তাঁকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। 

বাংলাদেশের JMB জঙ্গিদের সেদেশে অপরাধ করে এসে পশ্চিমবঙ্গে আশ্রয় গ্রহণ নতুন নয়।  খাগড়াগড় বিস্ফোরণ থেকে শুরু করে একাধিক ঘটনায় তার উদাহরণ মিলেছে। এবার বাংলাদেশিকে অপহরণ করে কলকাতার নাকের ডগায় এনে লুকিয়ে রাখার ঘটনা প্রকাশ্যে এল। 

বন্ধ করুন