বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাসপাতালের শৌচাগার ভাঙচুর, নিরাপত্তার দাবিতে বিক্ষোভ জুনিয়র ডাক্তারদের

হাসপাতালের শৌচাগার ভাঙচুর, নিরাপত্তার দাবিতে বিক্ষোভ জুনিয়র ডাক্তারদের

কল্যাণী কলেজ অব মেডিসিন এন্ড জেএনএম হাসপাতাল। ফাইল ছবি।

এর জেরে হাসপাতালের পরিষেবা ব্যাপকভাবে ব্যহত হয়। চিকিৎসা পরিষেবা না পেয়ে হয়রানি হতে হয় রোগী এবং রোগী পরিজনদের। 

হাসপাতালের শৌচাগার ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ দেখালেন জুনিয়র চিকিৎসক পড়ুয়ারা। দীর্ঘক্ষণ ধরে তাঁরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন। শনিবার নদীয়ার কল্যাণী কলেজ অব মেডিসিন এন্ড জেএনএম হাসপাতাল চিকিৎসক পড়ুয়ারা নিরাপত্তার দাবিতে বিক্ষোভে শামিল হন। এর জেরে হাসপাতালের পরিষেবা ব্যাপকভাবে ব্যহত হয়। চিকিৎসা পরিষেবা না পেয়ে হয়রানি হতে হয় রোগী এবং রোগী পরিজনদের।

হাসপাতাল সূত্রে খবর, কলেজের অডিটোরিয়ামের শৌচাগার ভাঙচুরের পাশাপাশি বিদ্যুৎ সংযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বিষয়টি প্রকাশ্যে আসার পরই জুনিয়ার ডাক্তার পড়ুয়ারা শনিবার সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন। রাত অবধি চলে তাঁদের বিক্ষোভ। তাঁদের অভিযোগ, কিছুদিন আগেই একজন হাউজ স্টাফ এবং সিনিয়র রেসিডেন্টকে রোগী পরিবার মারধর করেছিলেন। এরপরে তাঁরা নিরাপত্তার দাবিতে অবস্থান বিক্ষোভ করেছিলেন। সেই সময় হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের নিরাপত্তার আশ্বাস দিলেও তা কার্যকর হয়নি বলে অভিযোগ তুলেছেন বিক্ষোভরত জুনিয়র ডাক্তার পড়ুয়ারা।

হাসপাতালে যে নিরাপত্তা গাফিলতি রয়েছে তা কার্যত স্বীকার করে নিয়েছেন হাসপাতালের সুপার অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকা এজেন্সি ঠিকমতো কাজ করছে না। এর আগেও নিরাপত্তার বিষয়টি জোরদার করতে বলা হয়েছিল কিন্তু তা করানো হয়নি।’ সংশ্লিষ্ট বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে জানানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

দীর্ঘক্ষন বিক্ষোভের পরে জুনিয়র ডাক্তারদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসন কথা বলে নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

অভিষেকের অফিসের বেসমেন্টে ধোঁয়া! ক্যামাক স্ট্রিটে অপারেশন শুরু দমকলের খনিজের ওপর সেস বসানোর মামলায় শীর্ষ আদালতে ধাক্কা খেল কেন্দ্র, লাভ হবে বাংলার? বাজেটের পর ভারতে সস্তা ক্যানসার চিকিৎসা! উপকৃত হবে AstraZeneca বিবাহিত জাভেদকে বিয়ে, শরীরিক সমস্যায় হতে পারেননি মা! কষ্টের কথা বললেন শাবনা আজমি অলিম্পিক ইভেন্টে হাজির নিতা আম্বানি, অভ্যর্থনা জানালেন ইমানুয়েল ম্যাক্রোঁ ‘রানিকে খুব মিস করব…’, আবেগঘন অভিকা! হঠাৎ বন্ধ তোমাদের রানি, বদলি তেঁতুলপাতা মালদায় তৃণমূলের ‘‌শুদ্ধিকরণ’‌, মুখ্যমন্ত্রীর ছবি হাতে মানুষের দুয়ারে কাউন্সিলর স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.