বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Justice Abhijit Ganguly: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ছবি নিয়ে দুর্গাপুরে সিপিএমের মিছিল, অমিতাভ লালা কাণ্ড অতীত

Justice Abhijit Ganguly: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ছবি নিয়ে দুর্গাপুরে সিপিএমের মিছিল, অমিতাভ লালা কাণ্ড অতীত

ব্যানারে বিচারপতির ছবি, মিছিলে সিপিএম। 

অমিতাভ লালাকাণ্ড অতীত। এখন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ছবি নিয়ে মিছিল সিপিএমের।

পাড়ার ঠেক থেকে বাড়ির অন্দরমহল সর্বত্র একটাই আলোচনা, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোশ্যাল মিডিয়াও ভর্তি তাঁরই ছবিতে। এনিয়ে নানা চর্চা। তার মধ্যেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ছবি নিয়ে দুর্গাপুরে মিছিলে সামিল হলেন বাম নেতা কর্মীরা। এভাবে বিচারপতির ছবি নিয়ে বামেদের মিছিল কার্যত নজিরবিহীন।

এর আগে কলকাতার বেহালায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ছবি দিয়ে বিশাল হোর্ডিং টাঙানো হয়েছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে ফ্যানস ক্লাবও তৈরি হয়েছে। তখনও তাঁর এজলাসেই নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা চলত। তখনও সুপ্রিম কোর্ট মামলা সরানো সংক্রান্ত কোনও রায় দেয়নি।

তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা ভিন্ন। শনিবার দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাস স্ট্যান্ড থেকে বামেদের প্রতিবাদ মিছিল বের হয়। সেখানে মিছিলের প্রথমেই থাকা ব্যানারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ছবি রয়েছে। সেখানে লেখা হয়েছে নিয়োগ দুর্নীতির মামলা সমূহের দ্রুত নিষ্পত্তি ও দুর্নীতির উৎসমুখকে অবিলম্বে শাস্তি দিতে হবে। নীচে লেখা সিপিএম। আগাগোড়া লাল পতাকা উড়ছিল গোটা মিছিল জুড়ে। মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। বামদেরে মহিলা সমিতির প্রচুর সদস্যা এই মিছিলে অংশ নিয়েছিলেন।

সিপিএম নেতৃত্বের দাবি, নিয়োগ দুর্নীতি মামলার দ্রুত নিষ্পত্তি ঘটাতে হবে। দুর্নীতির উৎসমুখ যাদের তাদের খুঁজে বের করতে হবে। দুর্নীতির উৎসমুখ যারা তাদের ধরতে হবে। বিচার ব্যবস্থার প্রতি মানুষের যে আস্থা রয়েছে তা যেন অটল থাকে। বিচারবিভাগীর ব্যবস্থা যাতে সিবিআই ও ইডিকে বলে যে এই দুর্নীতির ব্যবস্থার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নিতে হবে। যারা চোরেদের পক্ষে তারা উচ্ছাস প্রকাশ করেছে। আর যাদের চাকরি চুরি গিয়েছে তারা কষ্ট পাচ্ছেন। যারা উচ্ছসিত হয়েছেন তাদের বলছি উচ্ছসিত হওয়ার কোনও জায়গা নেই। আমাদের ত্রিমুখী লড়াই। নেটে, কোর্টে, আর হেঁটে। চোরেদের শাস্তি হতেই হবে। সে যত বড় চোরই হোক না কেন।

এদিন মিছিলটি বাঁকুড়া মোড় পর্যন্ত যায়। ফের সেটি স্টেশন সংলগ্ন এলাকায় ফিরে আসে। পদযাত্রাকে ঘিরে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেকারণে কড়া পুলিশি ব্যবস্থাও ছিল। তবে বর্তমান পরিস্থিতিতে অনেকের বাম জমানায় বিচারপতি অমিতাভ লালাকে নিশানা করে কুরুচিকর মন্তব্যের কথা মনে পড়ে যাচ্ছে। তবে বাম নেতৃত্ব অবশ্য পরে এনিয়ে ক্ষমা চেয়েছিলেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বর্তমানে বিচারপতিকে ঘিরে মানুষের যে আবেগ তৈরি হয়েছে সেটাকে পুঁজি করতে চাইছেন বাম নেতৃত্ব।

 

বাংলার মুখ খবর

Latest News

'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.