বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kaali Poster Controversy: মহুয়ার বিরুদ্ধে প্রতিবাদে নেমে বিপাকে BJP নেতা, শিশুকে কালী সাজিয়ে পেলেন নোটিশ
গত ৮ জুলাই মিছিল করে এক নাবালিকাকে কালী সাজিয়ে পুলিশ থানায় যায় বিজেপি কর্মী, সমর্থকরা।

Kaali Poster Controversy: মহুয়ার বিরুদ্ধে প্রতিবাদে নেমে বিপাকে BJP নেতা, শিশুকে কালী সাজিয়ে পেলেন নোটিশ

  • গত ৮ জুলাই মিছিল করে এক নাবালিকাকে কালী সাজিয়ে পুলিশ থানায় যায় বিজেপি কর্মী, সমর্থকরা। মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির জেলা সভাপতি সুনীলরুদ্র মণ্ডল। সেই সুনীলরুদ্রকে এবার নোটিশ ধরাল শিশু সুরক্ষা অধিকার কমিশন।

তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে মামলা করা হয় বাঁকুড়ায়। গত ৮ জুলাই মিছিল করে এক নাবালিকাকে কালী সাজিয়ে পুলিশ থানায় যায় বিজেপি কর্মী, সমর্থকরা। মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির জেলা সভাপতি সুনীলরুদ্র মণ্ডল। সেই সুনীলরুদ্রকে এবার নোটিশ ধরাল শিশু সুরক্ষা অধিকার কমিশন। আগামী তিনদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে সুনীলরুদ্রকে।

উল্লেখ্য, গত শুক্রবার বাঁকুড়ার শ্মশানকালী মন্দিরে বিজেপির তরফে যজ্ঞ করা হয়েছিল। পরে থানার সামনে বিজেপি কর্মী, সমর্থকরা বিক্ষোভ দেখান। সেই সময় তাঁরা এক নাবালিকাকে মাকালী সাজিয়ে তার হাতে খড়্গ দিয়ে নিয়ে এসেছিলেন। সেই ঘটনার প্রেক্ষিতেই বিজেপি নেতাকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে। ঘটনা প্রসঙ্গে সুনীলরুদ্র মণ্ডল জানান, তিনি চিঠি পেয়েছেন। দলের মধ্যে আলোচনা করে এই নোটিশের জবাব দেওয়া হবে বলে জানান তিনি। এদিকে তৃণমূলের পক্ষে এই নিয়ে জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজি বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, শিশুদের এভাবে রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করা তাদের অধিকারে হস্তক্ষেপের সামিল।

প্রসঙ্গত, ডকুমেন্ট্রি ফিল্মমেকার লীনা মানিমেকালাইয়ের ‘কালী’ সিনেমার ‘অবমাননাকর’ পোস্টার নিয়ে বিতর্ক শুরু হয়েছে। পোস্টারে মা কালীর বেশে এক মহিলাকে দেখা গিয়েছে। এই আবহে মঙ্গলবার এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে ‘কালী’ সিনেমার পোস্টার বিতর্ক নিয়ে মহুয়াকে প্রশ্ন করা হয়। সেখানে তিনি দাবি করেন, নিজের দেবদেবীকে কীভাবে দেখবেন, সেটা ব্যক্তিগত বিষয়। কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ বলেন, ‘আপনি যদি ভুটানে যান, বা সিকিমে যান, তাঁরা সকালে পুজোর সময় দেবদেবীকে হুইস্কি দেন। এবার আপনি যদি উত্তরপ্রদেশে গিয়ে বলেন যে ভগবানকে প্রসাদ হিসেবে হুইস্কি দিচ্ছেন, তাহলে তাঁরা সেটাকে ধর্মীয় ভাবাবেগে আঘাত বলবেন।’ মহুয়ার এই মন্তব্যের পরই বিতর্ক দানা বাঁধে। দল জানিয়ে দেয় যে তারা মহুয়ার পাশে তারা নেই। কালীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ তুলে তৃণমূল সাংসদের বিরুদ্ধে আজ পথে নামে বিজেপি। তবে সেই প্রতিবাদে চমক দেখাতে গিয়ে এবার বিপাকে বিজেপি নেতা।

 

বন্ধ করুন