বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বড় পরীক্ষায় 'ফেল করা' নেতাদের উপরই আস্থা বিজেপির, থাকছেন কৈলাস, মালবিয়া
কৈলাস বিজয়বর্গীয় (PTI)
কৈলাস বিজয়বর্গীয় (PTI)

বড় পরীক্ষায় 'ফেল করা' নেতাদের উপরই আস্থা বিজেপির, থাকছেন কৈলাস, মালবিয়া

নতুন তালিকা প্রকাশিত হয়, তাতে কৈলাস বিজয়বর্গীয়, অমিত মালব্য ও অরবিন্দ মেননের নাম রয়েছে।

গত বিধানসভা ভোটে ব্যর্থ হলেও পুরনো টিমের উপরই ভরসা রাখতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ফের পর্যবেক্ষক হিসেবে পাঠানো হচ্ছে কৈলাস বিজয়বর্গীয়। সেই সঙ্গে সহকারী হিসাবে পাঠানো হচ্ছে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবিয়াকে। পাশাপাশি অরবিন্দ মেননকেও কৈলাসের সহকারী হিসেবে নিয়োগ করা হচ্ছে।

সম্প্রতি বাংলায় আসা বন্ধ হয়ে গিয়েছিল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়ের। ভার্চুয়াল বৈঠক ছাড়া কৈলাসকে অংশ নিতে দেখা যায়নি। রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়ে গিয়েছিল, তাহলে কি বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক পদে থাকছেন না কৈলাস? কিন্তু এদিন কেন্দ্রীয় বিজেপির তরফে পর্যবেক্ষকদের যে নতুন তালিকা প্রকাশিত হয়, তাতে কৈলাস বিজয়বর্গীয়, অমিত মালবিয়া ও অরবিন্দ মেননের নাম রয়েছে।

গত বিধানসভা ভোটে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গে মুকুল রায়কে অনেক জায়গাতেই দেখা যেত। রাজ্য রাজনীতিতে কৈলাস–মুকুলের জুটি চর্চার বিষয়বস্তু হয়ে উঠেছিল। গত বিধানসভা ভোটে বিজেপির পরাজয় হয়। বিজেপির ভরাডুবির পর বাংলা ছেড়ে চলে যান কৈলাস বিজয়বর্গীয়। অন্যদিকে মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে প্রত্যাবর্তন করেন। এদিকে বিজেপির রাজ্য সভাপতি পদেও বদল হয়। দিলীপ ঘোষের জায়গায় আসেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। রাজ্য বিজেপির সাংগঠনিক ক্ষেত্রেও বদল আসতে পারে বলে খবর। এই পরিস্থিতিতে কৈলাস, মেননদের রাজ্যে প্রত্যাবর্তনে বিজেপি কী এই রাজ্যে ফের ঘুরে দাঁড়াতে পারবে, এখন সেটাই দেখার।

, এখন সেটাই দেখার।

বন্ধ করুন