বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনাবিধি মেনেই দক্ষিণেশ্বরে কালী আরাধনা আজ, 'শর্ত' মেনে মন্দির খোলা সারা রাত
সেজে উঠেছে দক্ষিণেশ্বর মন্দির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
সেজে উঠেছে দক্ষিণেশ্বর মন্দির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

করোনাবিধি মেনেই দক্ষিণেশ্বরে কালী আরাধনা আজ, 'শর্ত' মেনে মন্দির খোলা সারা রাত

  • ভক্তদের জন্য প্রস্তুত মন্দির প্রাঙ্গন। তবে করোনা আবহে কড়া বিধিনিষেধ মেনেই মা ভবতারিণীর কাছে পুজো দেওয়ার অনুমতি মিলবে।

আজ অমাবস্যার রাতে কালী আরাধনা হবে গোটা বাংলা। করোনা আবহে বাদ যাবে না দক্ষিণেশ্বরও। ইতিমধ্যেই আলোয় সেজে উঠেছে মন্দির। ভক্তদের জন্য প্রস্তুত মন্দির প্রাঙ্গন। তবে করোনা আবহে কড়া বিধিনিষেধ মেনে মা ভবতারিণীর কাছে পুজো দেওয়ার অনুমতি মিলবে। সারারাত মন্দির খোলা থাকবে। তবে নিয়ম মেনে দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত বন্ধ থাকবে মন্দির। আজ রাত সাড়ে দশটা নাগাদ শুরু হবে মা ভবতারিণীর পুজো।

এদিকে মন্দিরে ঢোকার আগে ভক্তদের স্যানিটাইজার টানেল দিয়ে যেতে হবে। মন্দিরের গেটেই বসানো থাকবে সেই স্যানিটাইজার টানেল। ফুল, ধূপকাঠি-সহ অন্যান্য সামগ্রী নিয়ে মন্দিরে ঢোকা নিষিদ্ধ। তবে ভক্তরা মিষ্টি নিয়ে যেতে পারবেন মন্দিরের ভিতরে। তবে খুব বেশিক্ষণ মন্দির চত্বরে থাকতে পারবেন না ভক্তরা। পুজো হয়ে গেলেই ভক্তদের দ্রুত ছাড়তে হবে মন্দির প্রাঙ্গন।

‌কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য বিশেষ ট্রেন চালাবে মেট্রো রেল কর্তৃপক্ষ। যদিও ওইদিন সংখ্যায় কম মেট্রো চালানো হবে, তবে রাতে একটি বিশেষ মেট্রো যাবে দক্ষিণেশ্বরের উদ্দেশে। কালীপুজোর দিন ভক্তবৃন্দের কথা মাথায় রেখেই এই বিশেষ উদ্যোগ। রাত ১০টায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে রওনা হবে বিশেষ মেট্রো। মেট্রোটি দক্ষিণেশ্বর পৌঁছোবে রাত ১১টা ৩ মিনিটে।

বন্ধ করুন