বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনেশন সেতুর ওপর বিস্ফোরণে গ্রেফতার ১, ক্লোজ করা হল সেবক ফাঁড়ির ওসিকে
বৃহস্পতিবার দুপুরে করোনেশন সেতুতে বিস্ফোরণের পর দাউদাউ করে জ্বলছে আগুন। নিজস্ব চিত্র

করোনেশন সেতুর ওপর বিস্ফোরণে গ্রেফতার ১, ক্লোজ করা হল সেবক ফাঁড়ির ওসিকে

  • বৃহস্পতিবার বেলায় সেবকের করোনেশন সেতুতে একটি গাড়িতে বিকট বিস্ফোরণ হয়। আগুনের সঙ্গে কালো ধোঁয়া আকাশ ছোঁয়। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

চলচ্চিত্রের শ্যুটিংয়ের জন্য সেবকের বিখ্যাত করোনেশন সেতুতে বিস্ফোরণের ঘটনায় ১ জনকে গ্রেফতার করল কালিম্পং জেলা পুলিশ। ধৃতের নাম চৈতালি বন্দ্যোপাধ্যায়। তিনি শ্যুটিং দলের স্থানীয় ম্যানেজার ছিলেন। এছাড়া সেবক ফাঁড়ির ওসি ডালিম অধিকারীকে ক্লোজ করেছে জেলা পুলিশ।

বৃহস্পতিবার বেলায় সেবকের করোনেশন সেতুতে একটি গাড়িতে বিকট বিস্ফোরণ হয়। আগুনের সঙ্গে কালো ধোঁয়া আকাশ ছোঁয়। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। অনেকে সন্ত্রাসবাদী হামলা বলে আশঙ্কা প্রকাশ করতে থাকেন। এরই মধ্যে জানা যায়, করোনেশন সেতুর ওপর একটি ওয়েব সিরিজের শ্যুটিং চলছিল তার জন্যই এই বিস্ফোরণ। ধড়ে প্রাণ ফেরে সবার।

প্রশ্ন ওঠে, শতাব্দীপ্রাচীন হেরিটেজ সেতুতে বিস্ফোরণ ঘটিয়ে শ্যুটিং করার অনুমতি দিল কে? এই বিস্ফোরণে সেতুর কাঠামো ও তার আসেপাশের বাস্তুতন্ত্রের ওপর ভয়াবহ প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন বিশেষজ্ঞরা। এই নিয়ে বিতর্ক শুরু হতে বৃহস্পতিবারই শ্যুটিং দলের স্থানীয় ম্যানেজার চৈতালি বন্দ্যোপাধ্যায়কে আটক করে পুলিশ। জেরায় সন্তোষজনক জবাব দিতে না পারায় শুক্রবার তাঁকে গ্রেফতার করে পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, এই মহিলার বিরুদ্ধে আগে থেকেই বিশৃঙ্খলা তৈরির একাধিক অভিযোগ রয়েছে বিভিন্ন থানায়।

ওদিকে এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড হয়েছেন সেবক থানার ওসি ডালিম অধিকারী। কার অনুমতিতে হেরিটেজ কাঠামোর ওপর শ্যুটিং ও বিস্ফোরণ হল খতিয়ে দেখছে কালিম্পং পুলিশ।

শিলিগুড়ি থেকে ডুয়ার্সের সংযোগকারী অন্যতম গুরুত্বপূর্ণ পথ এই করোনেশন সেতু। এই

 

 

 

বন্ধ করুন