বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোচবিহারে কামধেনু? দুধ দিচ্ছে চার মাসের বাছুর, কেন এই ঘটনা?
দুধ দিচ্ছে চারমাসের বাছুর। প্রতীকী ছবি (ফাইল ছবি)

কোচবিহারে কামধেনু? দুধ দিচ্ছে চার মাসের বাছুর, কেন এই ঘটনা?

  • স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, দৈব কোনও ঘটনার জন্য এমন আজব কাণ্ডকারখানা হচ্ছে কি না সেটাও দেখা দরকার। বাসিন্দাদের মুখে মুখে কামধেনুর কথাও রটে গিয়েছে। তবে বিশেষজ্ঞদের দাবি, এই ঘটনার মধ্য়ে কোনও কুসংস্কার নেই। বাছুরটি অসুস্থতার জন্য এই ঘটনা হচ্ছে।

গল্পের মতো শোনালেও একেবারে সত্যি ঘটনা। কোচবিহার জেলার তুফানগঞ্জের ছাটগেন্ডাগুড়ি গ্রামে চার মাসে বাছুরে দুধ দিচ্ছে। কীভাবে চার মাসের বাছুর দুধ দিচ্ছে তা কিছুতেই ভেবে পাচ্ছেন না সাধারণ মানুষ। বাছুরের মালিক বরকত আলি মণ্ডলও এনিয়ে একেবারে আকাশ থেকে পড়ছেন। দলে দলে লোকজন ভিড় জমাচ্ছেন বরকত আলির বাড়িতে। স্থানীয় সূত্রে খবর, মাস চারেক আগেই বাচ্চাটি হয়েছিল। কিছুদিন আগে তিনি দেখেন ওই বাছুরের দুধ বের হচ্ছে।

এরপরই তিনি স্থানীয় এক হাতুড়ে চিকিৎসকের কাছে ছুটে যান। কিন্তু তিনি কোনও ঝুঁকি নিতে চাননি। বাছুরের মালিক পশু চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেওয়ার চেষ্টা করছেন। কিন্তু প্রশ্ন উঠছে চার মাসের বাছুর দুধ দিচ্ছে কী করে? 

তবে যে হাতুড়ে চিকিৎসক ওই বাছুরটিকে দেখেছিলেন তাঁর ধারনা ওই বাছুরটির সম্ভবত কোনও রোগ হয়েছে। তার জেরেই এটি দুধ দিচ্ছে। যে তরল ওই বাছুরের থেকে নির্গত হচ্ছে সেটি আদৌ দুধ কি না তা নিয়েও সংশয় রয়েছে। তবে গোটা ঘটনায় এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় এক পশু চিকিৎসক জানিয়েছেন, বাছুরটি অসুস্থ। সেটির উপযুক্ত চিকিৎসা প্রয়োজন।

আপাতত বাছুরের মালিক এটির চিকিৎসার ব্যাপারে চেষ্টা চালাচ্ছেন। তবে স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, দৈব কোনও ঘটনার জন্য এমন আজব কাণ্ডকারখানা হচ্ছে কি না সেটাও দেখা দরকার। বাসিন্দাদের মুখে মুখে কামধেনুর কথাও রটে গিয়েছে। তবে বিশেষজ্ঞদের দাবি, এই ঘটনার মধ্য়ে কোনও কুসংস্কার নেই। বাছুরটি অসুস্থতার জন্য এই ঘটনা হচ্ছে। 

বন্ধ করুন