বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kamduni Gang Rape: সুপ্রিম কোর্টে যাওয়ার আশ্বাস দিতে কামদুনি গিয়ে বিক্ষোভের মুখে CID

Kamduni Gang Rape: সুপ্রিম কোর্টে যাওয়ার আশ্বাস দিতে কামদুনি গিয়ে বিক্ষোভের মুখে CID

প্রতীকী ছবি

শুক্রবার রাতে কামদুনি গিয়ে বিক্ষোভের মুখে পড়েন সিআইডির আধিকারিকরা। তাঁদের প্রশ্ন, কেন ১০ বছরে টনক নড়েনি তদন্তকারীদের?

গ্রামের মেয়েকে গণধর্ষণ ও খুনের মামলায় হাইকোর্টে দোষীদের মৃত্যুদণ্ডের সাজা মকুব হওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছে উত্তর ২৪ পরগনার কামদুনি। রাজ্য পুলিশের গাফিলতিতেই সুবিচার থেকে তাঁরা বঞ্চিত হয়েছেন বলে বারবার অভিযোগ তুলেছেন নির্যাতিতার পরিবার থেকে গ্রামবাসীরা। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে যাওয়ার আশ্বাস দিতে শুক্রবার রাতে কামদুনি গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়লেন সিআইডি আধিকারিকরা। গ্রামবাসীদের প্রশ্ন, ১০ বছরে কেন ঘুম ভাঙেনি সিআইডির?

শুক্রবার কামদুনি গণধর্ষণে হাইকোর্টের রায়ে রাজ্য পুলিশের বিরুদ্ধে ফের তৈরি হয়েছে গণরোষ। ফের বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছেন নিহত তরুণীর ভাই। সুবিচার পাননি বলে অভিযোগ করে কেঁদে ভাসিয়েছেন নির্যাতিতার ২ বান্ধবী মৌসুমী ও টুম্পা কয়াল।

নিহতের পরিবার পরিজনদের দাবি, রাজ্য পুলিশ ও সিআইডির গাফিলতিতেই ফাঁসির সাজা প্রাপ্ত ২ জনকে আমৃত্যু কারাদণ্ডের সাজা দিয়েছে হাইকোর্ট। একজন কে তো বেকসুর খালাসই করে দিয়েছে। এছাড়া সাজা কমেছে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ জনের। যার ফলে জামিন পেতে চলেছে তারা।

কামদুনি গণধর্ষণে অভিযুক্তরা মুক্তি পেতে চলেছে এই খবরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গ্রামে। গ্রামবাসীদের দাবি, ওরা মুক্তি পেলে ফের অত্যাচার করবে। আমাদে ঘরে ঘরে মেয়েরা রয়েছে। তাদের মানুষ করব কী করে?

এসবের মধ্যেই শুক্রবার সন্ধ্যায় নবান্নে মুখ্যমন্ত্রীর অধীনস্থ স্বরাষ্ট্র দফতর সূত্রে জানা যায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যেতে চলেছে রাজ্য সরকার। রাতে সেকথা জানাতে মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে যান সিআইডির আধিকারিকরা। গ্রামে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়েম তাঁরা।

গ্রামবাসীদের প্রশ্ন, ১০ বছরে কামদুনি মামলায় ১৪ বার সরকারি আইনজীবী বদল হয়েছে। এই নিয়ে ২০১৫ – ২০২১ সালের মধ্যে মুখ্যমন্ত্রীকে ৩ বার চিঠি দিয়েছেন নির্যাতিতার ভাই। তার কোনও জবাব আসেনি। তখন কেন পদক্ষেপ করেনি CID? বিক্ষোভের মধ্যেই সুপ্রিম কোর্টে যাওয়ার জন্য গ্রামবাসীদের সহযোগিতা চান সিআইডি আধিকারিকরা। সহযোগিতার আশ্বাস দেয় পরিবার।

যদিও পরিবারের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকার ও সিআইডির ওপর বিন্দুমাত্র ভরসা নেই তাঁদের। তাঁরা পৃথকভাবে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কালীঘাটে স্কাইওয়াক নির্মাণে ব্যবসায় ক্ষতি, ক্ষতিপূরণের চেয়ে হাই কোর্টে মামলা রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক পাকিস্তানের থেকে বেশি পারমাণবিক অস্ত্র ভারতের হাতে, দাবি রিপোর্টে, জানুন সংখ্যা T20I-তে ক্রিস গেইলকে টপকে ওয়েস্ট ইন্ডিজের নতুন সিক্সার কিং হলেন নিকোলাস পুরান পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা বিভিন্ন ক্যাটেগরিতে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকায় ভারতের ৫টি! ৩টিই আবার সরকারি Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.