বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত KPP সুপ্রিমো অতুল রায়, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত KPP সুপ্রিমো অতুল রায়, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

অতুল রায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

যদিও পরিবারের অভিযোগ, রাজ্য সরকার আরও কিছুটা উদ্যোগ নিলে কামতাপুরি ভাষা অ্যাকাডেমির সহ-চেয়ারম্যানকে হয়তো বাঁচানো সম্ভব হত।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল কামতাপুরি প্রোগ্রেসিভ পার্টির (কেপিপি) সুপ্রিমো অতুল রায়ের। তাঁর প্রয়াণের খবরে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও পরিবারের অভিযোগ, রাজ্য সরকার আরও কিছুটা উদ্যোগ নিলে কামতাপুরি ভাষা অ্যাকাডেমির সহ-চেয়ারম্যানকে হয়তো বাঁচানো সম্ভব হত।

দীর্ঘদিন ধরেই শিলিগুড়ির একটি হাসপাতাবে ভরতি ছিলেন অতুল। গত ২২ মে থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। শেষপর্যন্ত বুধবার ওই হাসপাতালে মৃত্যু ৬২ বছরের নেতার। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়ি টুইটারে তিনি লেখেন, 'অতুল রায়ের প্রয়াণে গভীরভাবে শোকাহত। যিনি কামতাপুরি ভাষা অ্যাকাডেমির সহ-চেয়ারম্যান ছিলেন। তাঁর পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাচ্ছি। উত্তরবঙ্গের মানুষের জন্য তাঁর একনিষ্ঠ এবং লাগাতার লড়াই সর্বদা আমাদের স্মরণে থাকবে।'

পৃথক কামতাপুর রাজ্য গঠনের দাবিতে যে আন্দোলন শুরু হয়েছিল, তার মধ্য দিয়েই উঠে আসেন অতুল। একটা সময় কামতাপুর পিপলস পার্টির সঙ্গে ছিলেন। পরবর্তী সময় নানা নীতির ভিত্তিতে একাধিক ভাগে বিভক্ত হয়ে পড়ে কামতাপুরীদের সংগঠন। কেউ কেউ কামতাপুর পিপলস পার্টির ছত্রচ্ছায়ায় থেকে গেলেও বেরিয়ে আসেন অতুল। গঠন করেন কামতাপুরি প্রোগ্রেসিভ পার্টি। বামফ্রন্ট সরকারের তীব্র বিরোধী ছিলেন অতুল। পরবর্তীকালে শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতা গড়ে ওঠে। রাজনৈতিক মহলের দাবি, একাধিক নির্বাচনে রাজবংশী ভোট ব্যাঙ্ককে এককাট্টা করতে বিভিন্ন রাজনৈতিক দল তাঁর সহযোগিতা নিয়েছে। এবারের বিধানসভা ভোটে তৃণমূলকে সহযোগিতা করেছিল কেপিপি। যদিও অভিযোগ, অতুল অসুস্থ থাকার সময় সেভাবে রাজ্য সরকারের তরফে সহযোগিতা মেলেনি। তাঁর চিকিৎসায় বিপুল খরচের জন্য কেপিপির তরফে রাজ্য সরকারকে চিঠি লেখা হয়েছিল।

বাংলার মুখ খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.