বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kanchanjungha Express Accident in WB: ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার

Kanchanjungha Express Accident in WB: ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার

দুর্ঘটনার কবলে ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস।

দুর্ঘটনার মুখে পড়ল শিয়ালদাগামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ওই ট্রেনে ধাক্কা মারল মালগাড়ি। তার জেরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়ে গিয়েছে। একটি বগি তো মালগাড়ির মাথায় উঠে গিয়েছে। যে ট্রেনটা আইএসএফ কোচ দিয়ে চলছিল।

শিয়ালদাগামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মারল মালগাড়ি। তার জেরে লাইনচ্যুত হয়ে গিয়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি কামরা। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। স্থানীয় বাসিন্দাদের দাবি, সেই ঘটনায় অনেক যাত্রীই আহত হয়েছেন। যদিও সেই বিষয়ে আপাতত রেল কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি। যে দুটি ডিভিশনের আওতায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস চলাচল করে, সেই পূর্ব রেল এবং উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তরফে জানানো হয়েছে যে আপাতত কোনও হতাহতের খবর মেলেনি। আপাতত রাজ্য প্রশাসনের তরফেও জানানো হয়নি যে কেউ হতাহত হয়েছেন কিনা। তবে সেই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

কীভাবে দুর্ঘটনা ঘটেছে?

নির্ধারিত সময় মেনেই আজ সকালে নিউ জলপাইগুড়িতে পৌঁছায় ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝামাঝি জায়গায় দুর্ঘটনার মুখে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে পিছন দিক থেকে একটি মালগাড়ি চলে আসে। আর সেটি ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে সজোরে ধাক্কা মারে। তার জেরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি কামরা লাইনচ্যুত হয়ে যায়।

(Kanchanjungha Express Accident Live Updates: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা সংক্রান্ত লাইভ আপডেট দেখুন)

ধাক্কার অভিঘাত এতটাই ছিল যে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মালগাড়ির ইঞ্জিনের উপরে একটি বগির অর্ধেক অংশ উঠে গিয়েছে। একটি বগি পুরো রেললাইনের পাশে উলটে পড়ে আছে। দুটি বগির যা অবস্থা হয়েছে, তাতে অনেক যাত্রী আহত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ, জানালেন মমতা

তারইমধ্যে উদ্ধারকাজ শুরু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া এলাকায় ভয়ংকর ট্রেন দুর্ঘটনার কথা জানতে পেরে হতবাক হয়ে গিয়েছি। ওই দুর্ঘটনার বিষয়ে এখনও বিস্তারিত তথ্য জানা যায়নি। তবে প্রাথমিকভাবে যাচ্ছে যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মেরেছে একটি মালগাড়ি। উদ্ধারকাজ এবং চিকিৎসা প্রদানের জন্য ঘটনাস্থলে গিয়েছেন জেলাশাসক, পুলিশ সুপার, চিকিৎসকরা। পাঠানো হয়েছে অ্যাম্বুলেন্সও। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে।’

আরও পড়ুন: Trains accident after Odisha mishap: করমণ্ডলের বিপর্যয়ের পর থেকে ফাঁড়া যেন কাটছেই না, কতবার বিপদের মুখে পড়ল ট্রেন?

প্রশ্নের মুখে রেলের সুরক্ষা

সেইসবের মধ্যেই ওই ঘটনায় রেলের সুরক্ষা ব্যবস্থা নিয়ে ফের প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে। বন্দে ভারত এক্সপ্রেস-বন্দে মেট্রো-বুলেট ট্রেনের আড়ালে যে ট্রেনগুলি সাধারণ মানুষ ব্যবহার করেন, সেগুলির সুরক্ষা ব্যবস্থা একেবারে লাটে তুলে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। কীভাবে মালগাড়ি এসে পিছন দিক থেকে এক্সপ্রেস ট্রেনে ধাক্কা মারল, তা নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে কি সিগন্যালিং ব্যবস্থায় কোনও গলদ ছিল?

আরও পড়ুন: Coromandel Express Accident: 'বাবা বেঁচে আছি…', ওড়িশার অস্থায়ী মর্গ থেকে জীবন্ত ছেলেকে পেলেন হাওড়ার বাবা

যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে রেল কর্তৃপক্ষ। তবে শুধু সেইসব প্রশ্নেই বিষয়টি থেমে থাকছে না। যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছে, তা লড়ঝড়ে আইসিএফ কোচ দিয়ে চালানো হচ্ছিল। আর ঠিক সেই কারণেই দুর্ঘটনার অভিঘাত আরও বেড়েছে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

আরও পড়ুন: Vande Metro Trial Run and Routes: বন্দে মেট্রোর ট্রায়াল শুরু হবে যে কোনও দিন! পুরো ‘রেডি’ এখন, কোন কোন রুটে চলবে?

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.