বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলের গোষ্ঠীকোন্দলের জেরে আদালতের জরিমানা হল কাঁথির পুরপ্রধানের

তৃণমূলের গোষ্ঠীকোন্দলের জেরে আদালতের জরিমানা হল কাঁথির পুরপ্রধানের

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

মামলাকারীর আইনজীবী জানিয়েছেন, গত ১২ এপ্রিল কাঁথির প্রভাতকুমার কলেজের মাঠে বৈশাখী মেলা করার অনুমতি দেয়ে পুরসভার কাছে আবেদন করেছিল তৃণমূলের দখল করা ছাত্রসংসদ। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় তৃণমূল পরিচালিত পুরসভা।

তৃণমূলের গোষ্ঠীকোন্দলের জেরে আদালতের মোটা জরিমানার মুখে পড়তে হল কাঁথির পুরপ্রধানকে। আদালত অবমাননার অভিযোগে কাঁথি পুরসভার তৃণমূলি পুরপ্রধান সৌমেন হাইকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ নিয়ে মন্তব্য করেননি সৌমেনবাবু।

মামলাকারীর আইনজীবী জানিয়েছেন, গত ১২ এপ্রিল কাঁথির প্রভাতকুমার কলেজের মাঠে বৈশাখী মেলা করার অনুমতি দেয়ে পুরসভার কাছে আবেদন করেছিল তৃণমূলের দখল করা ছাত্রসংসদ। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় তৃণমূল পরিচালিত পুরসভা। এর পর আদালতের দ্বারস্থ হয় ছাত্রসংসদ। ১৯ এপ্রিল সমস্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মেলা করার অনুমতি দিতে নির্দেশ দেয় আদালত। অভিযোগ, পুলিশ, ফায়ার ব্রিগেডসহ বাকিরা অনুমতি দিলেও কাঁথি পুরসভার তরফে অনুমতি দেওয়া হয়নি। তবে তার পরেও মেলার আয়োজন করে ছাত্র সংসদ।

এখন CBI ১ ক্যুইন্টালের ওপরের গুলোকে তুলছে, পরে পুঁটি - চ্যাং সব ধরা পড়বে: দিলীপ

এর পর পুরসভার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করে ছাত্র সংসদ। সেই মামলায় শুক্রবার কাঁথি পুরসভার পুরপ্রধান সৌমেন হাইকে ১ লক্ষ টাকা জরিমানা করেছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। সঙ্গে বিচারপতি জানিয়েছেন, প্রথমবার বলে জরিমানা করে ছেড়ে দিলাম। পরে আবার হলে হাজতে পুরব। এই নিয়ে সৌমেনবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রতিক্রিয়া দিতে চাননি। কাঁথির পুরপ্রধান বলেন, ‘এটা আদালতের ব্যাপার। এখুনি কিছু বলব না।’

 

বন্ধ করুন