বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Khardah Factory Gas Leak: মর্মান্তিক ঘটনা খড়দায়, কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিকে মৃত্যু দু’জনের
মৃতদেহের প্রতীকী ছবি।

Khardah Factory Gas Leak: মর্মান্তিক ঘটনা খড়দায়, কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিকে মৃত্যু দু’জনের

  • বুধবার কারখানা রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন আচমকা অজ্ঞান হয়ে পড়েন রঞ্জিত, স্বপ্নদীপ এবং রোহিত। তখনই তাদের উদ্ধার করে কামারহাটির ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসক দু’জনকে মৃত বলে ঘোষণা করেন।

একদিন আগেই অন্ধ্রপ্রদেশের এক কারখানায় বিষাক্ত গ্যাস লিকে ৫০ জন অসুস্থ হয়ে পড়েছিলেন। এবার সেই একই ঘটনা ঘটল কলকাতার অদূরেই। উত্তর ২৪ পগরনার খড়দায় ইসিএল-এর কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক হয়। ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। মৃতদের নাম রঞ্জিত সিং (৩০) এবং স্বপ্নদীপ মুখোপাধ্যায় (৪১)। ঘটনায় আরও একজন গুরুতর অসুস্থ। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, বুধবার কারখানায় রক্ষনাবেক্ষণের কাজ করার সময় দুর্ঘটনাটি ঘটে।

জানা গিয়েছে মৃত রঞ্জিত টিটাগড়ের লক্ষ্মীঘাট এলাকার বাসিন্দা। তিনি ছিলেন শ্রমিক। অপরদিকে মৃত স্বপ্নদীপ হলেন খড়দার কুলীনপাড়ার বাসিন্দা। তিনি ঠাকাদার হিসেবে কাজ করতেন। ঘটনায় অসুস্থ হয়ে পড়া শ্রমিকের নাম রোহিত মাহাতো। দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান বারাকপুর কমিশনারেটের পুলিশ কমিশনার অজয় ঠাকুর, মহকুমা শাসক অভ্র অধিকারী। পুলিশের তরফেও ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: CBI-এর সাফল্যে রক্তচাপ বাড়ল অনুব্রতর? বীরভূম থেকে উদ্ধার কয়েক লাখ টাকা, নথি

জানা গিয়েছে, বুধবার কারখানা রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন আচমকা অজ্ঞান হয়ে পড়েন রঞ্জিত, স্বপ্নদীপ এবং রোহিত। তখনই তাদের উদ্ধার করে কামারহাটির ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসক দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। পরে রোহিতকে বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। তবে সেখানে কর্মরত বাকি কর্মীদের বক্তব্য, কীভাবে বিষাক্ত গ্যাস লিক হল তা বোঝা যাচ্ছে না।

বন্ধ করুন