বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধি উড়িয়ে কালনায় চলছে কিন্ডার গার্ডেন স্কুল, তদন্তের নির্দেশ প্রশাসনের
কচিকাচাদের নিয়ে ক্লাস চলছে কালনার গোয়ারা এলাকায় রবীন্দ্র কিন্ডার গার্ডেন স্কুলে। ছবি হিন্দুস্তান টাইমস।
কচিকাচাদের নিয়ে ক্লাস চলছে কালনার গোয়ারা এলাকায় রবীন্দ্র কিন্ডার গার্ডেন স্কুলে। ছবি হিন্দুস্তান টাইমস।

বিধি উড়িয়ে কালনায় চলছে কিন্ডার গার্ডেন স্কুল, তদন্তের নির্দেশ প্রশাসনের

  • কিন্তু, সরকারের সেই নির্দেশকে না মেনেই কচিকাচাদের নিয়ে ক্লাস করাতে দেখা গেল একটি স্কুলে।

করোনা পরিস্থিতির কারণে প্রায় ২০ মাস বন্ধ থাকার পর খুলেছে স্কুল-কলেজ। পরিস্থিতি এখনও সম্পূর্ণ স্বাভাবিক না হওয়ায় শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চালানোর অনুমতি দিয়েছে শিক্ষা দফতর। ফলে নবম শ্রেণির নিচে থাকা পড়ুয়াদের জন্য এখনও বন্ধ রয়েছে স্কুলের দরজা।

কিন্তু, সরকারের সেই নির্দেশকে না মেনেই কচিকাঁচাদের নিয়ে ক্লাস করাতে দেখা গেল একটি স্কুলে। কালনার গোয়ারা এলাকায় রবীন্দ্র কিন্ডার গার্ডেন স্কুলে এই সমস্ত কচিকাচাদের নিয়ে ক্লাস করতে দেখা গেল। ঘটনাটি প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে। বিষয়টি জানার পরেই এ নিয়ে পূর্ণ তদন্ত করা হবে বলে জানিয়েছেন এলাকার মহকুমা শাসক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত সাতদিন ধরে ওই স্কুলে কচিকাঁচাদের নিয়ে ক্লাস করানো হচ্ছে। এরফলে সরকারি নির্দেশকে তো মানা হচ্ছেই না, সেইসঙ্গে স্কুলে করোনা বিধিও মানা হচ্ছে না। সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা, একাধিক পড়ুয়াকে মাস্ক ছাড়াই ক্লাস করতে দেখা গেছে স্কুলে। সরকারি নির্দেশকে কেন অমান্য করা হচ্ছে ? সেই প্রশ্নের উত্তরে অবশ্য স্কুলের দিদিমণিদের সাফাই, দীর্ঘদিন ধরে ছাত্র-ছাত্রীদের বাড়িতে ঠিকমতো পড়াশোনা হচ্ছে না। সেই কারণে তাদের পড়া দেখিয়ে দেওয়ার জন্যই স্কুলে আসতে বলা হয়েছে।

কালনার মহকুমাশাসক জানান, কোনওভাবেই সরকারি নিয়মকে লঙ্ঘন করা যায় না। বিষয়টি তিনি পূর্ণ তদন্ত করা হবে। যদিও এই বিষয়ে ওয়াকিবহাল নন অভিভাবকরা। তাঁদের বক্তব্য , স্কুল খুলে গিয়েছে। তাই বাচ্চাদের স্কুলে পাঠিয়েছি।

বন্ধ করুন