বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মিলেনিয়াম পার্ক-চন্দননগর রুটে এবার হাইস্পিড ভেসেল, ভাড়া ৩০০ টাকা
মিলেনিয়াম পার্ক-চন্দননগর রুটে এবার হাইস্পিড ভেসেল (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
মিলেনিয়াম পার্ক-চন্দননগর রুটে এবার হাইস্পিড ভেসেল (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

মিলেনিয়াম পার্ক-চন্দননগর রুটে এবার হাইস্পিড ভেসেল, ভাড়া ৩০০ টাকা

  • মিলেনিয়াম পার্ক থেকে ব্যারাকপুর পর্যন্ত হাইস্পিড ভেসেল পরিষেবা চালুর পরিকল্পনা রয়েছে।

খুলে গিয়েছে অফিস-কাছারি। কিন্তু আগামী ১২ অগস্ট পর্যন্ত বন্ধ লোকাল ট্রেন। তার জেরে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন অফিসযাত্রীরা।। তাঁদের মুশকিল আসানে এগিয়ে এল একটি বেসরকারি সংস্থা। আগামী ১ জুলাই থেকে চন্দননগর-মিলেনিয়াম পার্কের মধ্যে চালু করতে চলেছে হাইস্পিড ভেসেল। ভাড়া অবশ্য বেশি গুণতে হবে। যাত্রীপিছু ৩০০ টাকার মতো খরচ পড়বে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রতিদিন সকাল আটটায় চন্দননগর থেকে ছাড়বে ভেসেল। শেওড়াফুলি এবং দক্ষিণেশ্বর হয়ে তা সকাল ৯ টা ৪৫ মিনিট নাগাদ মিলেনিয়াম পার্কে পৌঁছাবে। সাধারণত ওই পথ অতিক্রম করতে ঘণ্টা চারেক সময় লাগে। আবার বিকেল চারটের সময় মিলেনিয়াম পার্ক ছেড়ে বিকেল ৫ টা ৪৫ মিনিট নাগাদ চন্দননগরে পৌঁছাবে হাইস্পিড ভেসেল।

সেই পরিষেবা শুরুর জন্য ইতিমধ্যে চন্দননগর জেটির নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে পরিবহন দফতর এবং পুলিশ। আপাতত দুই-তৃতীয়াংশ যাত্রী নিয়ে শীতাতাপ-নিয়ন্ত্রিত ভেসেলের পরিষেবা শুরু হবে। পরিবহন কর্তাদের আশা, ভেসেল পরিষেবা চালু হবে হুগলির বিভিন্ন এলাকা-সহ পার্শ্ববর্তী জেলার মানুষরা অত্যন্ত উপকৃত হবেন।

পাশাপাশি আগামিদিনে রাজ্য পরিবহন নিগমের সহায়তায় মিলেনিয়াম পার্ক থেকে ব্যারাকপুর পর্যন্ত হাইস্পিড ভেসেল পরিষেবা চালুরও পরিকল্পনা রয়েছে বেসরকারি সংস্থাটির। যে সংস্থাটি কলকাতা থেকে গঙ্গাসাগর ভেসেল চালায়।

বন্ধ করুন