বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhalda Municipality: শীলা চট্টোপাধ্যায়ই ঝালদা পুরসভার চেয়ারম্যান, ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল রাজ্য

Jhalda Municipality: শীলা চট্টোপাধ্যায়ই ঝালদা পুরসভার চেয়ারম্যান, ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল রাজ্য

শীলা চট্টোপাধ্যায়

জানুয়ারি মাসে হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা শীলা চট্টোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজের সিদ্ধান্তের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিলেন। সুদীপ কর্মকারকে নতুন চেয়ারম্যান করার সিদ্ধান্তের উপরও স্থগিতাদেশ বহাল রেখেছিলেন। হাইকোর্ট নির্দেশ না দেওয়া পর্যন্ত পূর্ণিমা কান্দুকে পুরসভার দায়িত্ব দেওয়া হয়।

আবার আজ ঝালদা পুরসভার মামলায় আদালতে ধাক্কা খেল রাজ্য সরকার। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, চেয়ারম্যান পদে আবার বহাল করতে হবে শীলা চট্টোপাধ্যায়কে। এমনকী কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চেয়ারম্যান পদে বহাল থাকবেন শীলা চট্টোপাধ্যায়ই। আজ, বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চ এমন রায় দেওয়ায় রাজ্য সরকারের সমস্ত চেষ্টা বিফলে গেল।

চলতি বছরের জানুয়ারি মাসে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা শীলা চট্টোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজের সিদ্ধান্তের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিলেন। আর সুদীপ কর্মকারকে নতুন চেয়ারম্যান করার সিদ্ধান্তের উপরও স্থগিতাদেশ বহাল রেখেছিলেন। পরবর্তী নির্দেশ কলকাতা হাইকোর্ট না দেওয়া পর্যন্ত পূর্ণিমা কান্দুকে পুরসভা চালানোর দায়িত্ব দেওয়া হয়। তখন রাজ্য সরকার ডিভিশন বেঞ্চে যায়। যার শুনানি আজ ছিল।

এদিকে আজ, বৃহস্পতিবার বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে রাজ্যের মনোনীত চেয়ারম্যান সুদীপ কর্মকারের অপসারণে সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখে ডিভিশন বেঞ্চ। আর পরিষ্কার জানিয়ে দেওয়া হয়, শীলা চট্টোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজে মহকুমাশাসকের নির্দেশিকার উপরও অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল রাখা হল। একইসঙ্গে মূল মামলা একক বেঞ্চে ফেরতও পাঠায় ডিভিশন বেঞ্চ।

ঠিক কী ঘটেছিল ঝালদায়?‌ ঝালদা পুরসভা ১২টি ওয়ার্ড নিয়ে গঠিত। গত পুরসভা নির্বাচনে কংগ্রেস ও তৃণমূল ৫টি করে আসন পেয়েছিল। বাকি দুটি আসন জেতেন নির্দলের শীলা চট্টোপাধ্যায় এবং সোমনাথ কর্মকার। এই দুই নির্দলের সমর্থন নিয়ে প্রথমে বোর্ড গঠন করে তৃণমূল। পরে সোমনাথ–শীলা সেই সমর্থন প্রত্যাহার করে নেন। তখন বোর্ডে অনাস্থা আনে কংগ্রেস। নির্দল কাউন্সিলর সোমনাথ যোগ দেন কংগ্রেসে। শীলা চট্টোপাধ্যায় নির্দলেই থাকেন। তিনি যখন ‘ফ্যাক্টর’ হয়ে ওঠেন তখন তাঁকে ঝালদা পুরসভার চেয়ারপার্সন করার কথা ঘোষণা করে কংগ্রেস। আর বোর্ড গঠনে সমর্থন করেন শীলাও। এই পরিস্থিতিতে প্রাক্তন চেয়ারম্যান সুরেশ আগরওয়াল একটি পিটিশন দাখিল করেন মহকুমাশাসককে। যেখানে বলা হয়, শীলা চট্টোপাধ্যায় নির্দলে জিতে তৃণমূলে যোগ দেন। এখন তিনি কংগ্রেসকে সমর্থন করছেন। মহকুমাশাসক শুনানি করে শীলার কাউন্সিলর পদ বাতিল করেন। তখন নতুন করে মামলা হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

চলতি T20 বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা তিনে রয়েছে অন্য এক ভারতীয় এনটিএর নতুন ডিজি প্রদীপ সিং খারোলা, জেনে নিন তাঁর পরিচয় কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.