বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ছড়িয়ে পড়ত সন্ত্রাস, বীরভূমে গ্রেফতার জামাত জঙ্গি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ছড়িয়ে পড়ত সন্ত্রাস, বীরভূমে গ্রেফতার জামাত জঙ্গি

  • কলকাতা থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরে বীরভূমের পাইকরে তার বাড়ি থেকে নাজিবুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়িতে থাকা প্রিন্টিং প্রেস থেকে উদ্ধার হয়েছে একাধিক মৌলবাদী সাহিত্য এবং বই।

এবার বীরভূম থেকে জামাত জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (‌এসটিএফ)‌। নিষিদ্ধ বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত–উল মুজাহিদিন বাংলাদেশের (‌জেএমপি)‌ ওই জঙ্গিকে বৃহস্পতিবার রাতে বীরভূম থেকে গ্রেফতার করে এসটিএফ।

তদন্তকারী এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ধৃত জঙ্গির নাম নাজিবুল্লাহ। সোশ্যাল মিডিয়ায় একটি অ্যাকাউন্টের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে দিত ৫০ বছর বয়সী ওই ব্যক্তি। অমুসলিমদের বিরুদ্ধে কট্টরপন্থী মনোভাব রয়েছে তার বিভিন্ন পোস্টে। রয়েছে উস্কানিমূলক বার্তা। একইসঙ্গে তরুণদের ইসলামী মৌলবাদের পথে চালিত করার জন্য উদ্বুদ্ধ করত নাজিবু্ল্লাহ।

কলকাতা থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরে বীরভূমের পাইকরে তার বাড়ি থেকে নাজিবুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়িতে থাকা প্রিন্টিং প্রেস থেকে উদ্ধার হয়েছে একাধিক মৌলবাদী সাহিত্য এবং বই। একইসঙ্গে কিছু বৈদ্যুতিন যন্ত্রপাতিও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

এসটিএফের আধিকারিক আরও জানিয়েছেন, ধৃতের বাড়ি থেকে বেশ কিছু তথ্যপ্রমাণ আমাদের হাতে এসেছে যা তার সঙ্গে জেএমবি–র যোগ আরও স্পষ্ট করছে। তার সঙ্গে এলাকার আরও কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তাকে হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। চলতি বছরই জুন মাসে হুগলি থেকে জেএমবি জঙ্গি সন্দেহে এক যুবককে গ্রেফতার করে এসটিএফ। আর মে মাসের শেষের দিকে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হয় আর এক জামাত জঙ্গিকে।

বন্ধ করুন