বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোটের মাঝপথে কলকাতায় একদিনে রেকর্ড করোনা আক্রান্ত, বঙ্গে বাড়ছে সংক্রমণ
ভোটের মাঝপথে কলকাতায় একদিনে রেকর্ড করোনা আক্রান্ত, বঙ্গে বাড়ছে সংক্রমণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ভোটের মাঝপথে কলকাতায় একদিনে রেকর্ড করোনা আক্রান্ত, বঙ্গে বাড়ছে সংক্রমণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ভোটের মাঝপথে কলকাতায় একদিনে রেকর্ড করোনা আক্রান্ত, বঙ্গে বাড়ছে সংক্রমণ

  • কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ১১১৫ জন।এরপরই আছে উত্তর ২৪ পরগনার স্থান।এখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,০৮৭ জন।

সোমবার বাংলায় নয়া করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪,৫০০-এর গণ্ডি ছাড়িয়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫১১ জন। রবিবার সেই সংখ্যাটা ছিল ৪,৩৯৮। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬১৯,৪০৭ জন। এর মধ্যে সোমবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৬,৫৩১ জন।উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে প্রশাসন যথেষ্টই উদ্বিগ্ন।

এদিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, ১১১৫ জন।এরপরই আছে উত্তর ২৪ পরগনার স্থান।এখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,০৮৭ জন।বাকি সব জেলায় খুব বেশি নতুন করে করোনা আক্রান্ত হয়নি।তবে উল্লেখযোগ্য বিষয়, রাজ্যের সব জেলাতেই কিন্তু কম–বেশি নতুন করে আক্রান্তের সংখ্যা রয়েছে।তবে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে যথেষ্টই উদ্বিগ্ন প্রশাসন।

ইতিমধ্যে রাজ্যে ভ্যাকসিন সরবরাহের ঘাটতি দেখা দিয়েছে। প্রয়োজনের তুলনায় ভ্যাকসিন রাজ্যে কম।এই পরিস্থিতিতে করোনা পরিস্থিতিতে কীভাবে সামাল দেওয়া যায়, তা নিয়েই চিন্তায় রাজ্যের স্বাস্থ্য কর্তারা।স্বাস্থ্য দফতরের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এদিন করোনা পরীক্ষা হয়েছে ৩৭,১১৬ জনের।যতগুলি স্যাম্পেল টেস্ট হয়েছে, তার মধ্যে করোনা পজিটিভের হার ৬.৪৯ শতাংশ।

বন্ধ করুন