বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NBSTC New Bus: কলকাতা টু ডুয়ার্স ফাটাফাটি রকেট বাস, ১২ রুটে ঝকঝকে পরিষেবা আনছে এনবিএসটিসি

NBSTC New Bus: কলকাতা টু ডুয়ার্স ফাটাফাটি রকেট বাস, ১২ রুটে ঝকঝকে পরিষেবা আনছে এনবিএসটিসি

নতুন বাস আনছে এনবিএসটিসি।

ট্রেনের টিকিট পাচ্ছেন না? বাসে চেপে চলে যান ডুয়ার্স। 

এবার উত্তরবঙ্গ ভ্রমণের জন্য সরকারি বাসের সংখ্য়া আরও বাড়ছে। যারা ভাবছেন টিকিট পাচ্ছেন না, কীভাবে উত্তরবঙ্গে যাবেন তাঁদের জন্য এবার বড় সুযোগ। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা একাধিক নতুন বাস নামাচ্ছে। সব মিলিয়ে এনবিএসটিসি ৩৮টি নতুন বাস নামাচ্ছে রাস্তায়। দু একদিনের মধ্য়েই এই নতুন বাসগুলিকে রাস্তায় নামানো হবে। সেই সঙ্গেই আলিপুরদুয়ার থেকে কলকাতা রকেট বাস সার্ভিসও আগামী সপ্তাহ থেকে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এদিকে বর্ষাকালে ডুয়ার্সের এক অন্য রূপ। বর্ষার দিনগুলিতে জঙ্গল বন্ধ থাকলেও সেই সময় ডুয়ার্সে থাকার মজাই আলাদা। ঝিরঝিরে বৃষ্টিতে আরও সুন্দর হয়ে ওঠে গোটা ডুয়ার্স। জঙ্গল আরও সবুজ। আরও মোহময়ী। চুপচাপ নির্জনে বসে সবুজ দেখতে যারা চান তাদের জন্য় এই বর্ষায় ডুয়ার্স একেবারে আদর্শ। সেক্ষেত্রে তাঁদের আর ট্রেনের টিকিটের জন্য় অপেক্ষা করতে হবে না। বাসে চেপেই চলে যেতে পারেন ডুয়ার্স। 

এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতীম রায়ও সামগ্রিক বাস পরিষেবার নানা দিক খতিয়ে দেখছেন। শীঘ্রই সামগ্রিক পরিষেবা নিয়ে বৈঠকের ডাক দেওয়া হয়েছে। 

এদিকে এনবিএসটিসি ৩০টি নতুন সিএনজি বাস আনছে। এই বাসগুলির দুষণের কোনও ব্যাপার নেই। এর জেরে নতুন করে আর দুষণ ছড়াবে না উত্তরবঙ্গে। ইতিমধ্য়েই ২টি নতুন সিএনজি বাস উত্তরবঙ্গে চলে এসেছে। ১২টি নতুন রকেট বাসের মধ্য়ে ৫টি রকেট বাস ইতিমধ্য়েই শিলিগুড়িতে চলে এসেছে। যে সিএনজি বাসগুলি উত্তরবঙ্গে নিয়ে আসা হচ্ছে তাতে নানা ধরনের অত্যাধুনিক ব্যবস্থা থাকছে। এই দূরপাল্লার রকেট বাসগুলিতে চার্জিং পয়েন্ট, স্টাডি লাইট, পুশ ব্যাক বিশেষ ধরনের সিট থাকছে। যাত্রী স্বাচ্ছন্দ্যের একাধিক ব্যবস্থা থাকছে এই বাসে। এর জেরে যাত্রীদের বিশেষভাবে সুবিধা হবে। 

এদিকে সম্প্রতি শিলিগুড়ি থেকে দার্জিলিং গামী নতুন রুটে বাস চালু করছে এনবিএসটিসি। শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার জন্য একটি নতুন বাসরুট খুলছে। এই রুটে গেলে আপনি একদিকে যেমন মিরিক পাবেন তেমনি এই রুটে কিছু কম খরচায় আপনি চলে যেতে পারবেন দার্জিলিং। বাসের জানালার ধারে বসে চারপাশে সবুজ পাহাড় দেখতে দেখতে চলে যান দার্জিলিং। মন ভালো হয়ে যাবে। আরও পাহাড়ে ওঠার সময় যা দেখবেন তা মনের কোণে থেকে যাবে সারাজীবন।

এনবিএসটিসি অর্থাৎ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এই নয়া রুটে বাস চালানোর পরিকল্পনা নিচ্ছে। শিলিগুড়ি থেকে দার্জিলিং ভায়া মিরিক। এই রুটে বাস চালানোর পরিকল্পনা। যাদের পক্ষে ওই ৩ হাজার টাকা গাড়ি ভাড়া করে দার্জিলিং যাওয়া সম্ভব নয়, তারা সরকারি বাসে চেপে পাহাড় পাহাড় দেখতে দেখতে দার্জিলিং চলে যেতে পারেন।

 

 

বাংলার মুখ খবর

Latest News

আম্বানিদের বউমা হলেন, তবু বিদায় অনুষ্ঠানে কেঁদে ভাসালেন রাধিকা, চোখে জল মুকেশেরও পরবর্তী কোহলি-রোহিত! তুলনাটাই কি বাড়তি চাপ তৈরি করে দিচ্ছে? কী বললেন যশস্বী? Jersey বনাম Norway ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পুজোর আগেই শিলিগুড়িতে চালু যাত্রী সাথী অ্যাপ ক্যাব, দার্জিলিং যাওয়া আরও সস্তা! আম্বানিদের রিসেপশন মিস কার্দাশিয়ান সিস্টারের! ছাড়লেন মুম্বই ‘স্কুল ইউনিফর্ম পরালো না কেন?’ আম্বানির ছেলের বিয়েতে শ্রেয়াদের গান,বিস্ফোরক সোনা কলকাতায় বিশ্বকাপে কাঁপিয়েছিলেন! কারা কারা আজ ইউরোয় নামছে? আছে ১ জন গোল্ডেন বলজয়ী ইলিশ কোথায়? বিরাট সাইজের কইভোলা উঠল দিঘার সমুদ্রে, দাম জানলে চোখ কপালে 'আরও জোরে, সকলে আরও জোরে নাচুন', বরযাত্রীদের বললেন অনন্ত আম্বানি! বুধাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.