বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kolkata Weather: ঘনীভূত নিম্নচাপ,কুয়াশার দাপট বাড়লেও শীতের দেখা নেই দক্ষিণবঙ্গে
কুয়াশার দাপট বাড়ছে কলকাতায় (প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)
কুয়াশার দাপট বাড়ছে কলকাতায় (প্রতীকী ছবি : হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

Kolkata Weather: ঘনীভূত নিম্নচাপ,কুয়াশার দাপট বাড়লেও শীতের দেখা নেই দক্ষিণবঙ্গে

  • Kolkata Weather Update: আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস থাকতে চলেছে।

ক্রমেই কলকাতাসহ দক্ষিণবঙ্গে দাপট বাড়ছে কুয়াশার দাপট। তবে শীতের দেখা মিলছে না। আলিপুর আবহাওয়া অফিস বলছে এই ঘন কুয়াশার মাঝেও শীতের পূর্বাভাস নেই আপাতত। আজ সপ্তাহের প্রথম দিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আকাশ থাকবে পরিষ্কার। রোদ ঝলমলে আকাশের জেরে বেলা বাড়তেই বাড়বে গরম। 

আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস থাকতে চলেছে। এদিকে আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রা এক ডিগ্রি বেশি। এই তাপমাত্রা বৃদ্ধির নেরথ্যে রয়েছে নিম্নচাপ৷ ঘনীভূত নিম্নচাপের ফলে প্রবল ঝড়ের আশঙ্কা রয়েছে। যার জেরে বৃষ্টির পূর্বাভাসও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে আগামী ২৪ ঘণ্টা আবহাওয়া শুষ্ক থাকবে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে এটা প্রায় স্পষ্ট যে শীতের আগমনে এখনও দেরি রয়েছে। নিম্নচাপের জেরে আবহাওয়ার খামখেয়ালিপনায় বারংবারই বাধাপ্রাপ্ত হচ্ছে শীত। তাপমাত্রার পারদ নিম্নমুখী হলেও স্বাভাবিকের থেকে তা বেশি থাকছে। এর জেরে জাঁকিয়ে শীত পড়ার ইঙ্গিত মিলছে না। একের পর এক নিম্নচাপ শীত আসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে৷ এবারও নিম্নচাপের প্রভাবে রাজ্যে জলীয় বাষ্প ঢুকতে পারে বলে আশঙ্কা। এতে বাধা পাবে শীত। এর জেরে উত্তুরে হাওয়া ঢোকায় বাধা হয়ে দাঁড়ায় জলীয় বাষ্প। এর জেরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম আবার রাতের দিকে হালকা ঠান্ডা বোধ হচ্ছে। তবে নিম্নচাপ কেটে গিয়ে আকাশ পরিষ্কার হওয়ার পর শীতের দেখা মিলতে পারে হাওয়া অফিস সূত্রে খবর৷ 

বন্ধ করুন