বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তিনদিনে বদলাবে আবহাওয়া, দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস
ফের দক্ষিণবঙ্গে বৃষ্টির ভ্রূকুটি (প্রতীকী ছবি: পিটিআই) (PTI)
ফের দক্ষিণবঙ্গে বৃষ্টির ভ্রূকুটি (প্রতীকী ছবি: পিটিআই) (PTI)

তিনদিনে বদলাবে আবহাওয়া, দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

  • Kolkata weather update: আগামী ২৪ ঘণ্টা কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। নিম্নচাপের জেরে দক্ষিণ থেকে শীতের আমেজ ক'দিন কিছুাট কমবে। তবে ঠান্ডা হাওয়া থাকবে এই সময়ে। এদিকে দক্ষিণে আকাশের মুখ ভার থাকলেও উত্তরবঙ্গে আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী ২৪ ঘণ্টা কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। বাতাসের জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৬৬ শতাংশ।

দক্ষিণ আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশার পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে আবহাওয়ার এই পরিবর্তন। এর জেরে রবিবার কলকাতা পার্শ্ববর্তী এলাকা, বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে মানুষকে ঘরের ভিতর বা কোনও আচ্ছাদিত জায়গায় থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। ভারী বৃষ্টির জেরে ধান চাষে ক্ষতির হতে পারে লে আশঙ্কা করা হচ্ছে। অনেক জায়গায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

এদিকে গতকাল জগদ্ধাত্রী পুজোয় নবমীতে সারাদিন আকাশ মেঘলা থাকার পাশাপাশি বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। এই আবহে আগামী ৩ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়ায় বিশেষ কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে সামান্য বদল হবে আবহাওয়ার। তারপর থেকে ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা কমে শীতের আমেজ ফিরতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বন্ধ করুন